রাজশাহীতে যে কারণে প্রকৌশলীকে পেটালেন আ’লীগ নেতার ছেলে

রাজশাহীর বাঘায় নিম্ন মানের ইট দিয়ে রাস্তা নির্মানের অভিযোগ পেয়ে কাজ বন্ধ করতে বলায় উপ-সহকারী প্রকৌশলীকে মারপিট করেছেন স্থানীয় এক আওয়ামীলীগ নেতা ও ঠিকাদারের ছেলে।

রোববার দুপুরে খোদ উপজেলা পরিষদ চত্বরে এই ন্যাক্কার জনক ঘটনা ঘটে। এ ঘটনায় তিব্র নিন্দা জ্ঞ্যাপন করে অর্ধবেলা কলম বিরতি রাখেন উপজেলা প্রকৌশলীর অন্যান্য কর্মকর্ত-কর্মচারীগণ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে বাঘা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) থেকে উপজেলার হাবাসপুর এলাকায় ৩৮ লক্ষ ৩৪ হাজার টাকা ব্যায়ে ৫০০’ মিটার সাব-বেইজ রাস্তা নির্মান প্রকল্প বরাদ্দ পান রাজশাহীর “মমো এন্টার প্রাইজ’’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

পরবর্তীতে এই কাজটি ক্রয় সুত্রে নির্মান কাজ শুরু করেন স্থানীয় ঠিকাদার ও বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার। আর এটি দেখভাল করেন তার বড় ছেলে সেলিম আহাম্মেদ।

স্থানীয় লোকজনের অভিযোগ, রাস্তা নির্মান কাজে অনেক নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে। বিষয়টি আমরা রোববার সকালে উপজেলা প্রকৌশলীকে মোবাইল ফোনে অবগত করি। এর কিছুক্ষন পর উপ-সহকারী প্রকৌশালী ফরিদ আহাম্মেদ ঘটনাস্থলে আসেন এবং সংশ্লিষ্ঠ লেবারদের কাজ করতে বারণ করে অফিসে চলে যান।

তাঁরা আরো জানান, আব্দুল কুদ্দুস সরকার যে সমস্ত প্রকল্পের কাজ করছেন তার সব গুলোতেই অনিয়ন আর দুর্ণীতি। তার কাজে লোকজন বাধা দিলে তিনি দলীয় প্রভাব খাটান ।

এদিকে উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহাম্মেদ অফিসে চলে আসার পর দুপুর সাড়ে ১২ টার দিকে ঠিকাদার আব্দুল কুদ্দুস সরকারের বড় ছেলে সেলিম আহাম্মেদ সেখানে আসেন এবং ফরিদের সাথে তর্কে জড়িয়ে পড়েন। ঘটনার এক পর্যায় সেলিম উপ-সহকারী প্রকৌশালী ফরিদ আহাম্মেদ কে চড়-ধাপ্পড় মারেন এবং অফিস কক্ষের মধ্যে ধাক্কা দিয়ে ফেলে দেন। যার সত্যতা স্বীকার করেন ফরিদ আহাম্মেদ-সহ ওই অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ।

এ বিষয়ে জানতে চাইলে ঠিকাদারের ছেলে সেলিম আহাম্মে বাঘা(এলজিইডির) উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহাম্মেদকে মারপিট করেননি বলে দাবি করলেও ধাক্কা দেয়ার সত্যতা স্বীকার করেছেন।

বাঘা উপজেলা প্রকৌশলী শ্রী-রতন কুমার সিল্কসিটি নিউজকে জানান, বাড়ির খেয়ে বনের মহিষ চরাতে আর রাজি না। এখানে প্রয়োজনে আর চাকরি করবো না। অন্যায় ভাবে সরকারি কর্মকর্তাদের গায়ে হাত তুলবে এটা মেনে নেয়া যায়না। তিনি এ বিষয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান।

বিএ-১৫/১৯-০১ (নিজস্ব প্রতিবেদক)