রাজশাহীতে ঠিকাদারের শাস্তি দাবিতে রাস্তায় প্রকৌশলীরা

রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী ফরিদুল ইসলামকে শারীরিকভাবে লাঞ্ছিত ও গুলি করে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

সোমবার সকালে সাহেববাজার জিরোপয়েন্টে কর্মকর্তা-কর্মচারিদের ব্যানারে এ মনববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে প্রকৌশলীকে লাঞ্ছিতকারি ঠিকাদার আসলাম খারের শাস্তির দাবি জানানো হয়।

গত ৬ ফেব্রুয়ারি বিকেলে প্রকৌশলী ফরিদুল বিএমডিএর প্রধান কার্যালয়ের ফটকের সামনে কয়েকজন সহকর্মীর সঙ্গে গল্প করছিলেন। এ সময় ঠিকাদার আসলাম খান তাকে পাশে ডেকে নিয়ে কোনোকিছু না বলেই অতর্কিতভাবে চড়-থাপ্পড় মারে। পরে তাকে পিস্তুল দিয়ে গুলি করে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় ফরিদুল ইসলাম থানায় মামলা করেন।

মামলার এজহারে বলা হয়েছে, ভুক্তভোগী প্রকৌশলী ফরিদুল বিএমডিএর প্রধান কার্যালয়ের ফটকের সামনে কয়েকজন সহকর্মীর সঙ্গে গল্প করছিলেন। এ সময় ঠিকাদার আসলাম তাকে পাশে ডেকে নিয়ে কোনোকিছু না বলেই অতর্কিতভাবে চড়-থাপ্পড় মারতে থাকেন। পরে তাকে পিস্তুল দিয়ে গুলি করে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়।

তবে অভিযুক্ত ঠিকাদার আসলাম খান মারধরের বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, ‘২০১২ সালে পঞ্চগড়ের বোদা উপজেলায় আমি তার অধীনে একটি বিল্ডিংয়ের কাজ পাই। এমনিতেই কাজটি পুরোনো রেটের ছিল।

তাছাড়া সাড়ে ৫ ফুট ওয়ালের কাজ জোরপূর্বক ৮ ফুট করিয়ে নিয়েছে। হিসাবের চেয়ে এক টন রডও বেশি গেছে। তিনি আমাকে মানসিক এবং আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত করেছেন।

মারধরের বিষয়ে তিনি বলেন, এমন ঘটনা ঘটেনি। তবে আমি তাকে পিছন থেকে ধাক্কা দিয়েছিলাম। এ সময় তার (ফরিদুল) কাছ থেকে ২ লাখ টাকা পাওনা আছে বলেও দাবি করেন অভিযুক্ত ঠিকাদার।

বিএ-০৬/১০-০২ (নিজস্ব প্রতিবেদক)