রাজশাহীতে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা বিন্দাবন সরকার

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৩, ২০২০ আপডেটঃ ১০:৪৫ অপরাহ্ন

রাজশাহীর পুঠিয়ায় বাধ্যক্ষজনিত কারনে মৃত্যু হয়েছে বীর মুক্তিযোদ্ধা বিন্দাবন সরকারের (৮০)। মৃত্যুর পর তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়েছে। তার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্যসহ স্থানীয়রা গভীর শোক প্রকাশ করেছেন।

বুধবার দিবাগত রাত ২ টার দিকে তিনি শেষ নিশ্বাষ ত্যাগ করেন। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে পারিবারিকভাবে তার মরদেহের সৎকার করা হয়। মুক্তিযোদ্ধা বিন্দাবন সরকার (৮০) উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের রাতোয়াল গ্রামের মৃত হিরেন্দ্রনাথ সরকারের ছেলে।

পারিবারিক সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই তিনি বাধ্যক্ষজনিত রোগে আক্রান্ত হয়ে বিছানাগত ছিলেন। হঠাৎ বুধবার দিবাগত রাত ২ টার দিকে তিনি শেষ নিশ্বাষ ত্যাগ করেন।

মৃত্যুর আগে তিনি দুই কন্যা নাতী নাতনীসহ অসংখ্য গুনোগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পুঠিয়া দুর্গাপুরের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।

এছাড়াও গার্ড অব অনার প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল প্রমুখ।

বিএ-১৭/১৩-০২ (নিজস্ব প্রতিবেদক)