রাজশাহীতে বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে তরুণীর মৃত্যু

রাজশাহীর পুঠিয়া রাজবাড়ীতে বন্ধুদের সাথে বেড়াতে এসে রুমিয়া খাতুন (১৯) নামের এক যুবতীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এই নিয়ে স্থানীয় জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। খবর পেয়ে থানা পুলিশ ওই যুবতির মরাদেহ উদ্ধার করেছেন।

মঙ্গলবার দুপুর ১২টার সময় পুঠিয়া রাজপরগণায় এ ঘটনা ঘটে।

মৃত রুমিয়া খাতুন নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের রৌশনগিরী পাড়া গ্রামের নুর ইসলামের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত ওই যুবতি কয়েকজন বন্ধু ও বান্ধবির সাথে সকাল ১১ টার দিকে রাজবাড়ীতে বেড়াতে আসেন। হটাৎ দুপুরের দিকে উপজেলা ভূমি অফিসের পেছন থেকে তার সঙ্গীরা দৌড়ে পালিয়ে যায়। বিষয়টি আশে পাশের লোকজন টেরপেয়ে মেয়েটিকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে পুঠিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিসাধিন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।

প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে নির্জন এলাকা হওয়ায় ওই মেয়েটিকে তার সাথে আসা বন্ধুদের মধ্যে কেও অথবা একাধিক বন্ধু জোরপূর্বক শ্লীলতাহানীর চেষ্টা করছিল। পরে ব্যর্থ হয়ে শ্বাসরুদ্ধ অথবা বিষক্রিয়া করে হত্যার চেষ্টা করছিল। এক পর্যায়ে রুমিয়া খাতুন জ্ঞান হারিয়ে ফেললে তার বন্ধুরা তাকে মৃত ভেবে পালিয়ে যায়।

এ বিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা হাসপাতাল থেকে মেয়েটির লাশ উদ্ধার করেছি। লাশের ময়না তদন্তের জন্য বুধবার সকালে রামেক হাসপাতালের মর্গে পাঠানো হবে। ময়না তদন্তের প্রতিবেদন আসার পর সঠিক মৃত্যুর সঠিক রহস্য পাওয়ার যাবে।

প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে মেয়েটি বিষপানে আত্নহত্যা করেছে। কারণ তার কাছে একটি বিষের বোতল পাওয়া গেছে। এ বিষয়ে মৃতের পরিবারকে খবর দেয়া হয়েছে ও থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

বিএ-১২/১৮-০২ (নিজস্ব প্রতিবেদক)