দশম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির দায়ে প্রধান শিক্ষক ধরা

রাজশাহীর বাঘায় এক স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেছে দশম শ্রেণির এক ছাত্রীর বাবা। পুলিশ এ মামলায় উপজেলার চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার চন্ডিপুর গ্রামের রাহাত আলীর ছেলে।

বৃহসপতিবার তাকে আদালতে পাঠানো হয়েছে। আগেরদিন বুধবার রাতে তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন ওই ছাত্রীর বাবা ঝন্টু আলী।

অভিযোগ সুত্রে জানা যায়, পরীক্ষায় বেশি নম্বর দেয়ার প্রলোভন দেখিয়ে নিজ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রীকে প্রায়শঃ আপত্তিকর কথা বার্তা বলতেন প্রধান শিক্ষক নজরুল ইসলাম। সর্বশেষ ১৬ ফেব্রুয়ারী তার বিদ্যালয়ের আয়া জরিনা বেগমের মাধ্যমে ছাত্রীকে কুপ্রস্তাব দেন তিনি।

তার প্রস্তাবে ছাত্রী রাজি না হওয়ায় স্কুল থেকে বহিস্কার করার হুমকি দেন প্রধান শিক্ষক। নিরুপায় হয়ে বিষয়টি পরিবারকে অবগত করে ওই ছাত্রী। ১৭ ফেব্রুয়ারী মৌখিকভাবে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধানকে অবগত করেন ছাত্রীর বাবা।

তাদের পরামর্শে বাঘা থানায় লিখিত অভিযোগ করা হয়। এই অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত সাড়ে ৮টার দিকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও বাজুবাঘা ইউনিয়ন আ.লীগের সভাপতি ফজলুর রহমান ফজল বলেন, যেহেতু ছাত্রীপক্ষ আইনের আশ্রয় নিয়েছে। এর প্রেক্ষিতে পরিচালনা কমিটির পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, এই বিষয়ে অনুলিপি কপি তার দপ্তরে পেয়েছেন। সঠিক তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

বিএ-০১/২০-০২ (নিজস্ব প্রতিবেদক)