রাজশাহীতে বিষ পানে স্কুলছাত্রীর আত্মহত্যা

রাজশাহীর পুঠিয়ায় জামিরুল ইসলাম জয় নামের এক প্রেমিক বিয়ের প্রতিশ্রুতিতে মোসা. ফারজানা জুথি (১৫) নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ধর্ষণের পর জুথি বিয়ের জন্য জয়কে চাপ দিলে তা অস্বীকার করে প্রেমিক জয়। এই ক্ষভে বিষ পান করে আত্মহত্যা করে মেয়েটি।

নিহত ফারজানা জুথি চারঘাটের মারিয়া গ্রামের ফজলে জোয়ারদারের মেয়ে। সে মারিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিলো।

এবং ধর্ষক জামিরুল ইসলাম জয় পুঠিয়ার বানেশ্বরের বালিয়াঘাট এলাকার আসলাম উদ্দিনের ছেলে।

জানা গেছে, গত ১৬ ফেব্রুয়ারি বিয়ের প্রলভোনে বানেশ্বরের একটি বাড়িতে ধর্ষণ করে। ধর্ষণের পর মেয়েটি জয়কে বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু লম্পট জয় তাতে অস্বীকার করে মেয়েটি ফিরিয়ে দেয়।

বাড়ি ফেরার সময় রাগে-ক্ষোভে জুথি বানেশ্বর থেকেই এক বোতল কীটনাশক কিনে নিয়ে বাড়িতে চলে যায়। এরপর ওইদিন বিকেলেই মেয়েটি আত্মহত্যার জন্য বিষ পান করে।

পরে পরিবারের লোকজন টের পেয়ে মেয়েটিকে দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার রাতে মেয়েটি মারা যায়।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, ঘটনাটি জানার পরে পুলিশ পাঠানো হয়েছে এলাকায়। ধর্ষক জয়কে গ্রেফতার চেষ্টা চলছে।

বিএ-০২/২০-০২ (নিজস্ব প্রতিবেদক)