রাজশাহীতে কয়েলের আগুনে বাড়িসহ গরু-ছাগল পুড়ে ছাই

রাজশাহীর তানোরে গোয়াল ঘরে কয়েলের আগুনে বাড়ি ছাড়াও গরু, ছাগল ও ধান পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে তানোর পৌর এলাকার হরিদেবপুর গ্রামে জিতেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, শনিবার সন্ধ্যায় ৩টি গরু, ১টি ছাগল রেখে হরিদেবপুর গ্রামের জিতেন চন্দ্র দাসের ছেলে কমল চন্দ্র দাস পাকা টিন সেট গোয়ালঘরে তালা দেন। ওই সময় নিরাপদ স্থানে একটি মশার কয়েল জ্বালিয়ে দেন তিনি।

গভীর রাতে গরুর চিৎকারে ঘুম থেকে উঠে দেখেন শুধু গোয়ালঘর নয় পুরো বাড়িতে আগুন দাউ দাউ করে জ্বলছে। তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরো বাড়ি ছাড়াও ৩টি গরু ১টি ছাগল পুড়ে মারা যায়। ঘটনার সময় ৫ বিঘা জমির প্রায় ৯০ মণ ধান পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় আগুন নেভাতে গিয়ে বাড়ি মালিক জিতেন চন্দ্র (৪৫) ও তার ছেলে অমল (২৫) আগুনে পুড়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তাদের অবস্থা বর্তমানে আশঙ্কাজনক।

কমল চন্দ্র দাস জানান, গাভীর পেটে বাচ্চা ছিল। তাদের সম্বল বলতে বাড়ি-ঘর ও গরু, ছাগলসহ ধান ছিল। সব চলে গেল। বর্তমানে তারা সর্বস্বান্ত হয়ে পড়েছেন। এ ঘটনায় তাদের পরিবারে অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান জানান, পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ক্ষতিগ্রস্ত পরিবারকে উদ্ধার করে চিকিৎসার হাসপাতালে পাঠানো হয়।

বিএ-১৫/০৮-০৩ (নিজস্ব প্রতিবেদক)