পুলিশের হঠাৎ সিগন্যালে দুমড়ে-মুচড়ে গেল চার যানবাহন!

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় মহাসড়কে পুলিশের হঠাৎ সিগন্যালে থামতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে চারটি যানবাহন।

রাজশাহী-ঢাকা মহাসড়কে উপজেলার চাপাল এলাকায় মঙ্গলবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় প্রাণহানি না হলেও কয়েকজন আহত হয়েছেন। এদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- উপজেলার খারিজাগাতি গ্রামের ট্রলিচালক কোরবান আলী (৩০) এবং পাকড়ি এলাকার মোটরসাইকেল চালক তোফাজ্জল হোসেন (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, দামকুড়া থানার এসআই আবদুল আজিজের নেতৃত্বে চাপাল পুলিশের একটি দল মহাসড়কে যানবাহন থামিয়ে কাগজপত্র দেখার নামে টাকা আদায় করেন। সকালে রাজশাহীগামী ইটবোবোঝাই একটি ট্রলি চালককে থামতে সিগন্যাল দেয় পুলিশ।

এ সময় হঠাৎ থামাতে গিয়ে চাঁপাইনবাবগঞ্জগামী বাসের সঙ্গে ট্রলি ধাক্কা খায়। তখন বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে গাছে মেরে দেয়। বাসের ধাক্কা খেয়ে মোটরসাইকেল রাস্তার ওপর ছিটকে পড়ে। আর একটি প্রাইভেটকার এসে ট্রলির সঙ্গে ধাক্কা খায়। এ ঘটনায় চারটি যানবাহন দুমড়ে-মুচড়ে যায়।

জানতে চাইলে দামকুড়া থানার এসআই আবদুল আজিজ অর্থ আদায়ের কথা অস্বীকার করে বলেন, যা শুনেছেন তা সঠিক না। আমি দামকুড়া থানার অধীনে চেকপোস্ট বসাই। সড়ক দুর্ঘটনাটিও হয়েছে দামকুড়া থানা এলাকায়। মহাসড়কে অবৈধ যানবাহন রোধ করতে এই চেকপোস্ট বসানো হয়ে থাকে বলে জানান তিনি।

বিএ-০৫/১০-০৩ (নিজস্ব প্রতিবেদক)