রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ১৬২ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিতঃ মার্চ ২৫, ২০২০ আপডেটঃ ৫:২২ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলায় হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৬২ জনকে। প্রাণঘাতি করোনা সংক্রমণ প্রতিরোধে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন তারা। সবমিলিয়ে জেলায় এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৯৩ জন। তবে কেউ আইসোলেশনে নেই। করোনা আক্রান্ত হবার খবরও মেলেনি।

বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহীর সিভিল সার্জন ডা.এনামুল হক। তিনি জানিয়েছেন, ১ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইন হয়েছে ৫২৮ জনের। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৯৩ জন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় যুক্ত হয়েছেন ১৬২ জন। তবে কোয়ারেন্টাইন শেষ করেছেন ১৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে গেছেন ভারত ফেরৎ ১০৯ জন। এছাড়া সৌদি আরব থেকে ১২ জন, চীন থেকে ১১ জন, দুবাই ও সিঙ্গাপুর থেকে ৪ জন করে, আমেরিকা ও কাতার থেকে ৩ জন করে, পাকিস্তান, কুয়েত ও ফিলিপািইন থেকে দুজন করে এবং মালেশিয়া, ইংল্যান্ড, লেবানন, ব্রুনাই, সুদান, বাহারাইন, কঙ্গো, কানাডা, ইংল্যান্ড ও দক্ষিণ করিয়া থেকে একজন করে দেশে ফিরে কোয়ারেন্টাইনে গেছেন।

তিনি বলেন, রাজশাহী নগরীতে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৭০ জন। এর মধ্যে ১১৫ জনই যুক্ত হয়েছে ২৪ ঘণ্টায়। নগরীতে কোয়ারেন্টাইন শেষ করেছেন ১২১ জন।

এছাড়া এখনও কোয়ারেন্টাইনে রয়েছেন জেলার বাঘায় ৩৬ জন, চারঘাটে ১৮ জন, পুঠিয়ায় ৫১ জন, দুর্গাপুরে ১৭ জন, বাগমারায় ২৪ জন, মোহনপুরে ১১ জন, তানোরে ২৮ জন, পবায় ২০ জন এবং গোদাগাড়ীতে ১৮ জন। কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেকেই প্রবাসী। সম্প্রতি তারা দেশে ফিরেছেন।

সিভিল সার্জন ডা. এনামুল হক আরও জানিয়েছেন, প্রত্যেকেই নিয়ম মেনে হোম কোয়ারেন্টাইন পালন করছেন। বিষয়টি নজরদারিতে রাখছে উপজেলা প্রশাসন। তাছাড়া যারা এ নিয়ম অমান্য করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। জনস্বার্থে সবাইকে হোম কোয়ারেন্টাইন মেনে চলার আহ্বান জানান সিভিল সার্জন।

বিএ-১২/২৫-০৩ (নিজস্ব প্রতিবেদক)