জীবাণুনাশক স্প্রে নিয়ে রাস্তায় রাসিক মেয়র লিটন

প্রকাশিতঃ মার্চ ২৫, ২০২০ আপডেটঃ ৬:০৬ অপরাহ্ন

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজশাহী নগরীতে জীবাণুনাশক, স্প্রে শুরু হয়েছে।

বুধবার বেলা আড়াইটার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে জীবাণুনাশক ছিটিয়ে এই কার্যক্রমের সূচনা করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পরে মেয়র খায়রুজ্জামান লিটন সাহেব বাজার জিরোপয়েন্ট হতে আরডিএ মার্কেট, মনিচত্বর, সবজিপাড়া এলাকায় নিজে জীবাণুনাশক স্প্রে করেন।

মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে করোনা ভাইরাস বিস্তার রোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আজ থেকে জীবাণুনাশক স্প্রে, মহানগরীর ২৬টি পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক বিতরণ কার্যক্রম করা হয়েছে।

চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আনা হচ্ছে।

জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে।

চিকিৎসা ব্যবস্থা ও খাদ্য সংকট মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। আমরা নাগরিকদের নিরাপদ রাখতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এখন নাগরিকদের উচিত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না। সরকারি সকল নির্দেশনা মেনে আমাদের সার্বিক ভাবে সহযোগিতা করুন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, নগরজুড়ে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে রাজশাহী সিটি করপোরেশনের তিনটি ওয়াটার ট্যাংকার ও একটি জেড এবং পুলিশের একটি জলকামান ব্যবহার করা হচ্ছে। এই কার্যক্রম অব্যহত থাকবে।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোহাম্মদ মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএ-১৪/২৫-০৩ (নিজস্ব প্রতিবেদক)