রামেকে জ্বর-সর্দি ও শ্বাসকষ্টে নারীর মৃত্যু

জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেকে) হাসপাতালে চিকিৎসাধীন নারী মারা গেছেন।

তিনি প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত কি-না তা পরীক্ষার আগেই মঙ্গলবার দিবাগত রাতে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) মারা যান।

৪৬ বছর বয়সী ওই নারী রাজশাহী মগরীর কাটাখালি এলাকার বাসিন্দা। জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে গত ২০ মার্চ তিনি রামকে হাসপাতালে আাসেন। ওইদিনই তাকে ভর্তি করা হয় হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে। অবস্থার অবনতি হওয়ায় ২২ মার্চ তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আইসিইউর ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল বলেন, এ রোগী করোনাভাইরাসে আক্রান্ত না বলে তারা প্রাথমিকভাবে মনে করছেন। তার স্বজনেরা বলতে পারছেন না তিনি ভাইরাস বহনকারী কারও সংস্পর্শে গিয়েছেন কি না। এটা নিয়ে তারা একটু শঙ্কায় আছেন। এজন্য এ ইউনিটের দায়িত্বরত সবার সুরক্ষা পোশাকের ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল ওই নারীর নমুনা সংগ্রহের জন্য।

ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষা করতে না পারায় তার দাফন কীভাবে করা হবে এমন প্রশ্নে মোস্তফা কামাল বলেন, যেহেতু করোনাভাইরাসের পরীক্ষা হয়নি, তাই বলা যাচ্ছে না কী করা উচিত।

বিএ-১৮/২৫-০৩ (নিজস্ব প্রতিবেদক)