রাজশাহীর রাস্তায় সেনাবাহিনী, জনশূন্য পথঘাট

জনসমাগম বন্ধ করতে রাজশাহীতে শুরু হয়েছে সশস্ত্র বাহিনীর টহল। বৃহস্পতিবার সকাল থেকে একজন মেজরের নেতৃত্বে টহল দিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিত ও মাস্ক পরাসহ সচেতনতা সৃষ্টির জন্য মাইকিং করছেন সেনাসদস্যরা। পাশাপাশি নগরীতে টহল দিচ্ছেন পুলিশ সদস্যরাও।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট, নিউমার্কেট, শিরোইল বাসস্ট্যান্ড, শহীদ কামারুজ্জামান চত্বর, বর্ণালী মোড়, লক্ষ্মীপুর মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে সাধারণ মানুষের উপস্থিতি একেবারেই কম দেখা গেছে। গণপরিবহনও বন্ধ। দু’একটি অটোরিকশা চলছে।

শহরের সকল মার্কেট ও দোপানপাট বন্ধ। তবে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা আছে। সিটি রপোরেশনের তরফ থেকে নগরীর রাস্তায় গাড়ির মাধ্যমে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। চলছে মাইকিং। কিছুক্ষণ পরপরই কানে ভেসে আসছে- সকলে নিজ ঘরে অবস্থান করুন।

অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হবেন না। বাইরে অবস্থানকালে মুখে মাস্ক ও হাতে গ্লভস ব্যবহার করুন। একাধিক মানুষ একসঙ্গে চলাচল করবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখুন। কাশি শিষ্টাচারসহ স্বাস্থ্যবিধি মেনে চলুন।

রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, বুধবার থেকে নগরী বেশ ফাঁকা দেখা গেছে। প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে থাকতে যে অনুরোধ বারবার করা হচ্ছিল, তা এখন বেশ কার্যকর। আশা করি- মানুষ আরও সচেতন হয়ে উঠবে এবং সকলে মিলে করোনা প্রতিরোধ করা সম্ভব হবে।

বিএ-১২/২৬-০৩ (নিজস্ব প্রতিবেদক)