রাজশাহীর রাস্তায় কঠোর অবস্থানে সেনাবাহিনী

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজশাহীতে পথ আটকে দাঁড়িয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার সকাল থেকে বিভাগীয় শহরটির সবচেয়ে ব্যস্ততম এলাকা সাহেববাজারের রাস্তায় নিজেদের গাড়ি রেখে চলাচল ঠেকানোর চেষ্টা করছে বাহিনীটি।

সাহেববাজারের রাস্তার এক লেনে গাড়ি রাখা হয়েছে। এতে সেদিক দিয়ে কোনো যান চলাচল করছে না। অন্য লেনে সেনা সদস্যরা রিকশা-অটোরিকশাকে সারিবদ্ধভাবে সুশৃঙ্খলভাবে চলাচলের সুযোগ দিচ্ছেন। বুধবারের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার থেকে অনেকটা কঠোর অবস্থানে রয়েছে সশস্ত্র বাহিনীর এই সদস্যরা।

সাহেববাজার এলাকায় দেখা যায়, যারা মাস্ক না পরে রাস্তায় বের হচ্ছেন তাদের খালি চোখে এক মিনিট সূর্যের দিকে তাকিয়ে শাস্তি দেয়া হচ্ছে। দুইজন মোটরসাইকেলে থাকলে, একত্রে ঘোরাঘুরি করলে এবং কারণ ছাড়াই বাড়ির থেকে বের হয়ে রাস্তায় ঘোরাঘুরি করলে শাস্তি প্রদান করা হচ্ছে। শহরের বিভিন্ন এলাকায় একসঙ্গে একাধিক গাড়ি নিয়ে টহল দিয়েও জনসমাগম ঠেকাতে কাজ করছে সেনাবাহিনী।

জেলা প্রশাসক হামিদুল হক বলেন, করোনাভাইরাস ঠেকাতে আমাদের আরও কিছু দিন খুব সতর্ক থাকতে হবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করাটাই আমাদের এখন বড় কাজ।

সেনা সদস্যদের সহযোগিতায় বিষয়টি নিশ্চিত করার চেষ্টা চলছে। অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নিজ নিজ দায়িত্ব পালন করছে। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও মাঠে রয়েছে।

বিএ-০৭/০১-০৪ (নিজস্ব প্রতিবেদক)