ভারতীয় সীমান্তে পড়ে ছিল মিঠুর গুলিবিদ্ধ লাশ

রাজশাহীর পবা উপজেলার চর মাজারদিয়া সীমান্তে মিঠু (২৫) নামের এক যুবকের গুলিবিদ্ধ যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৭ অক্টোবর) সকালে মরদেহটি উদ্ধার করে দামকুড়া থানা পুলিশ।

স্থানীয়দের দাবি, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে নিহত হয়েছেন তিনি। তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ জানায়, কীভাবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নিহত মিঠু উপজেলার চর মাজারদিয়া গ্রামের মঞ্জুর হোসেনের ছেলে। তিনি পদ্মার চর এলাকায় মোটরসাইকেলে যাত্রী পরিবহন করতেন।

দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম জানান, সীমান্ত এলাকায় একটি গুলিবিদ্ধ মরদেহ পাওয়া গেছে। তবে কীভাবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তিনি বলেন, বুধবার ভোরের কোনো এক সময় এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সকালে মরদেহ উদ্ধারের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হবে।

মিঠু বিএসএফ না দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন সেটি তদন্ত ছাড়া এখনই বলা সম্ভব নয় বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল সাব্বির আহমেদও একই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিজিবি সদস্যরা ঘটনাস্থলে রয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদ চলছে, পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এসএইচ-০১/২৭/২১ (নিজস্ব প্রতিবেদক)