রেডিও ডিবেট চ্যাম্পিয়নশীপ সমাপ্ত : বিজয়ী রুয়েট

রেডিও পদ্মা ৯৯.২ এফ এম এবং সিসিডি বাংলাদেশের আয়োজনে প্রান্তিক জনগোষ্ঠীর প্রতি সহনশীলতা এবং সাংস্কৃতিক বৈচিত্র প্রতিষ্ঠায় রেডিও ডিবেট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে রাবিতে আয়োজিত এ রাউন্ডে সরকারি দল রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুয়েট বিরোধী দল রাজশাহী কলেজকে পরাজিত করে বিজয়ী হয়।

বিচারক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ডঃ রবিউল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাতিল সিরাজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নাসরিন ইসলাম ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আযাদ এবং স্পিকার ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় গ্রুপ অব লিবারেল ডিবেটার্সের সাবেক সভাপতি সোহরাব হোসেন।

প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ডঃ চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক।

সভাপতিত্ব করেন সিসিডি বাংলাদেশের চেয়ারপার্সন ওয়ালিউর রহমান বাবু। অন্যদের মধ্যে বক্তব্য দেন রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মামুন আব্দুল কাইউম ও রেডিও পদ্মা ৯৯.২ এফ এমের স্টেশন ম্যানেজার শাহানা পারভীন।

বিতর্ক প্রতিযোগিতার আয়োজনে সহযোগিতা করছে ডাইভার্সিটি ফর পিস ও ইউএনডিপি বাংলাদেশ।

বিতর্ক চ্যাম্পিয়নশিপে ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৪টি দল অংশগ্রহণ করে।

এ ডিবেট চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছিল ২২ অক্টোবরের ওয়ার্কশপের মাধ্যমে। এরপর ২৫ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত রেডিও পদ্মায় প্রচার করা হয় এর প্রথম ও দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল এবং সেমি ফাইনাল রাউন্ড।

এসএইচ-২২/২১/২১ (নিজস্ব প্রতিবেদক)