পদ্মা সেতু উদ্বোধনী উৎসবে রাজশাহীতে নানা আয়োজন

স্বপ্নের পদ্মা সেতুর দুয়ার খুলতে যাচ্ছে- আগামী ২৫ জুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করবেন।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। সেই দিন উদ্বোধনী উৎসবে মাতবে উত্তরের বিভাগীয় শহর রাজশাহীও।

উৎসব উদযাপন ও কর্মসূচি নির্ধারণে এরই মধ্যে প্রস্তুতি সভা করেছে রাজশাহী জেলা প্রশাসন।

আগামী ২৫ জুন রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা-কর্রামচারী, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের এক লাখ লোকসমাগম ঘটবে। তারা ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন।

এছাড়া উদ্বোধনী দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

কর্মসূচির মধ্যে রয়েছে- ২৫ জুন সকাল ১০টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন ও কবুতর উড়ানোর মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন, সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন। এরপর বেলা ১১টায় ‘পদ্মা সেতু: স্বপ্ন হলো সত্যি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হবে। সন্ধ্যা ৬টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। রাত ৮টায় আতশবাজি করা হবে। আর সোমবার থেকে ২৬ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত বেসরকারি ভবন ও সড়ক বিভাজনে আলোকসজ্জা এবং শহরের পদ্মা সেতুর উদ্বোধনের ব্যাপারে ব্যাপক প্রচার প্রচারণা করা হবে।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আব্দুল জলিল জানিয়েছেন, আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর জেলা স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে সেই দিন বিকেলে স্টেডিয়ামে জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এখানে দেশ বরেণ্য শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। জেলা প্রশাসন এসব অনুষ্ঠানের আয়োজন করবে। অনুষ্ঠানে সব শ্রেণী-পেশার মানুষকে সম্পৃক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, নিজস্ব অর্থায়নে এই পদ্মা সেতু কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় মনোবলের কারণেই তৈরি হয়েছে। এর মধ্য দিয়ে মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে নতুন ইতিহাস সৃষ্টি হতে যাচ্ছে। এই পদ্মা সেতু দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্য বদলে দেবে। তাই সেই উৎসবে সারাদেশের মত রাজশাহীও অংশ নেবে।

এসএইচ-০৮/২০/২২ (নিজস্ব প্রতিবেদক)