স্বামী গরীব হওয়ায় প্রেমের বিয়ে মানছে না স্ত্রীর পরিবার

স্বামী গরীব হওয়ায় প্রেমের বিয়ে মানছে না স্ত্রীর পরিবার। উল্টো স্বামী এবং তার পরিবারকে হয়রানি করা হচ্ছে। এর প্রতিকার ও প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী লিলিফা বেগম (১৯)। রোববার বিকেলে রংপুর রিপোর্টার্স ক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

লিখিত বক্তব্য এবং প্রশ্নের জবাবে রংপুরের তারাগঞ্জের হারিয়ারকুঠি ডাঙ্গিরহাট এলাকার ফজলুল সরকারের কন্যা লিলিফা বলেন, আমি ভালোবেসে একই গ্রামের মোহাম্মদ আহম্মদ আলীর পুত্র সোহেল রানাকে এ বছরের ২৪ জুলাই ইসলামি শরিয়ত মোতাবেক এবং রেজিস্ট্রির মাধ্যমে বিয়ে করি। গার্মেন্টেসে চাকরি করে আমাদের সংসার খুব ভালো চলছে। কিন্তু আমাদের ভালো সংসারে বাঁধা হয়ে দাড়িয়েছে আমার বাবা ও পরিবার।

সংবাদ সম্মেলনে লিলিফা আরও বলেন, আমার স্বামী এবং তার পরিবার গরীব হওয়ার দোহাই দিয়ে আমার বাবা ও পরিবার আমাদের বিয়ে মেনে নিচ্ছে না। উল্টো আমার স্বামী ও তার পরিবারকে নানাভাবে হয়রানি করছে। মামলা মোকদ্দমায় ফাঁসানোর চেষ্টা করছে। এতে আমি এবং আমার স্বামী ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।

লিলিফা আরও বলেন, আমি আশঙ্কা করছি আমার বাবা এবং পরিবারের লোকজন আমিসহ আমার স্বামী ও পরিবারের বড় ধরনের ক্ষতি করবে। তাদেরকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি করবে। আমি এ ব্যাপারে প্রশাসনের কাছে সহযোগিতা চাই।

এ ব্যাপারে কোনো আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছেন কিনা এমন প্রশ্নের উত্তরে লিলিফা জানান, আমি হয়রানি থেকে মুক্তি এবং নিরাপত্তার জন্য তারাগঞ্জ থানা এবং রংপুর পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন দিয়েছি। সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি প্রশাসন ছাড়াও আমার পরিবার এবং এলাকার মানুষকে অবহিত করছি। দয়া করে আমার বাবা যেন আমিসহ আমার স্বামী ও পরিবারের কোনো ক্ষতি না করেন।

তিনি আমাকে মেনে না নিলেও আমি আমার স্বামী ও তার পরিবারের সাথে থাকতে চাই। তিনি যেন শুধু আমাদের জন্য দোয়া করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লিলিফার স্বামী সোহেল রানাও।

এসএইচ-০৮/১৮/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)