পুরুষাঙ্গ কর্তন করে দুই যুবকে হিজড়া বানানোর চেষ্টা

প্রকাশিতঃ জুন ২১, ২০১৮ আপডেটঃ ৪:২২ অপরাহ্ন

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় অর্থের প্রলোভন দেখিয়ে দিনমজুর দুই যুবকের পুরুষাঙ্গ কর্তন করে হিজড়ায় রূপান্তর করা হয়েছে।

ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে। জানা গেছে, ঝিনাইদহের কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর এলাকায় কেসমতের ছেলে শরিফুল ইসলাম (২২) ও ভোলপাড়া গ্রামের কাজলকে (২০) অর্থের লোভ দেখায় হিজড়া সর্দার মনিরা। তাদেরকে খাবারের সঙ্গে অচেতন হওয়ার ওষুধ দিয়ে একটি প্রাইভেটকারে করে যশোরের একটি বাসায় নিয়ে যাওয়া হয়।

রাতে অপারেশন করে পুরুষাঙ্গ কর্তন করা হয়। পরের দিন শরিফুল ও কাজলকে মাগুরার হিজড়া সর্দার মনিরা আত্মীয় বাড়িতে আটকে রেখে নাক, কান ছিদ্র করে হাতে চুড়ি পড়িয়ে হিজড়া বানায়।

আরও খবর: সাপুড়ের হাতে বিষাক্ত গোখরা, ঘরের মেঝে খুঁড়েই মিলল ২১টি ডিম

পরে পরিবারের সদস্যদের চাপের মুখে গেল ১৮ জুন সকালে দুই যুবককে কালীগঞ্জে তাদের পিতামাতার কাছে ফিরিয়ে দেন হিজড়া সর্দার মনিরা।

বুধবার সন্ধ্যায় শরিফুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে তাকে কালীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
কর্তব্যরত কালীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডা. সুলতান আহমেদ বলেন, এ ধরনের অপারেশন একটা আইনবিরোধী কাজ। রোগীকে চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।

শরিফুলের মা মনোয়ারা বেগম বলেন, অভিযোগ নিয়ে কালীগঞ্জ থানায় গেলে পুলিশ বিষয়টি আমলে নেয়নি। আমি আমার ছেলের জীবন ধ্বংসকারীদের বিচার চাই।

এদিকে ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে হিজড়া মনিরা গা ঢাকা দিয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এখনও এমন কোনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএ-০৬/২১-০৬ (আঞ্চলিক ডেস্ক, তথ্যসূত্র: আরটিভি)