নোয়াখালীতে নির্বাচনী সংঘাতে প্রাণ গেল যুবলীগ নেতার

নোয়াখালীতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সংঘাতে এক যুবলীগ নেতা খুন হয়েছেন। মঙ্গলাবার বিকেল ৫টার দিকে সদর উপজেলার এওয়াজবালিয়া ইউনিয়নের কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. হানিফ (২৪) ওই ইউনিয়নের দক্ষিণ শুল্লুকিয়া এলাকার মফিজউল্লাহর ছেলে ও ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

স্থানীয়রা জানিয়েছেন, গুলি করে ও ইট দিয়ে মাথা থেঁতলে হত্যা করা হয়েছে হানিফকে। এ সময় তার চাচা নুরুল ইসলাম আহত হয়েছেন। তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত নুরুল ইসলাম জানান, বিকেলে কাজীপাড়া এলাকায় নির্বাচন নিয়ে বিএনপির একটি পথসভা চলছিল। হানিফসহ তারা কয়েকজন আওয়ামী লীগের একটি নির্বাচনী কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য পথসভার পাশ দিয়ে নোয়াখালী শহরে যাচ্ছিলেন। এ সময় বিএনপি নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালান।

হামলায় গুরুতর আহত হানফিকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাসুদুর রহমান তোকে মৃত ঘোষণা করেন।

জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভট্ট অভিযোগ করে বলেন, এওয়াজবালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. শাজাহানের নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালে আবাসিক চিকিৎসক সৈয়দ মহিউদ্দিন আজিম জানান, নিহতের দুই পায়ে গুলির চিহ্ন ও মাথা থেঁতলানো ছিল। প্রাথমিকভাবে মনে হচ্ছে অতিরিক্ত রক্ত ক্ষরণের কারণে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হাসান জানান, বিএনপির নেতাকর্মীরা গুলি করে ও মাথা থেঁতলে হানিফকে হত্যা করেছে।

বিএ-১৩/১১-১২ (আঞ্চলিক ডেস্ক)