আবার ক্ষমতায় এলে দ্বিতীয় পদ্মা সেতু করব

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আবার যদি ক্ষমতায় আসি, পদ্মা সেতু নির্মাণ হওয়ার পর প্রয়োজন হলে দ্বিতীয় পদ্মা সেতু অবশ্যই আমরা করে দেব।

বৃহস্পতিবার রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট মোড়ে দ্বিতীয় দিনের নির্বাচনী প্রচারে শেখ হাসিনা এ ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছিল। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম। আল্লাহর রহমতে তারা সেই অভিযোগ প্রমাণ করতে পারেনি। আজ আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছি।

তিনি বলেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় না এলে পদ্মা সেতুর কাজ বন্ধ হয়ে যেতে পারে। আমরা চাই না এই সেতুর কাজ বন্ধ হোক, চলমান উন্নয়নের কাজ বন্ধ হোক।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আবার যদি ক্ষমতায় আসি, পদ্মা সেতু নির্মাণ হওয়ার পর প্রয়োজন হলে দ্বিতীয় পদ্মা সেতু অবশ্যই আমরা করে দেব। কিন্তু নির্মাণাধীন সেতুটির কাজ আগে শেষ করতে হবে। এর কাজ হয়ে গেলে পরে আমরা দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করব।

প্রধানমন্ত্রী আরও বলেন, উন্নয়নের জন্য দাবিও করা লাগে না, বলাও লাগে না। আওয়ামী লীগ জানে, কীভাবে আপনাদের উন্নতি করতে হয়। অনেক কিছু করে দিয়েছি, আপনারা কোনো দিন দাবিও করেননি। জাতির পিতা এই দেশ স্বাধীন করেছিলেন। তাই দেশের উন্নয়নকে আমরা কর্তব্য হিসেবে নিয়েছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমি জানি- আপনাদের দাবি আছে। সেই দাবি মাথায় রেখেই আমরা অত্র অঞ্চলের যোগাযোগব্যবস্থার উন্নয়ন করে দিচ্ছি।

এ সময় প্রধানমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে নৌকার পক্ষে রাজবাড়ীবাসীর ভোট চান।

এর আগে ফরিদপুর-৪ আসনের ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার একটি ভোট অতিমূল্যবান। আগামী নির্বাচনে একটি আসন না পেলে সরকার গঠন করতে না পারি। এ জন্য আপনাদের কাছে আমি ভোট চাই- আপনারা হাত তুলে ওয়াদা করুন।

বিএ-০৮/১৩-১২ (আঞ্চলিক ডেস্ক)