দুই জেলায় সড়কে গেল ৬ প্রাণ

ময়মনসিংহ সদরের জামতলা এলাকায় কাভার্ডভ্যানের চাপায় তিন পথচারী নিহত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে। এতে আহত একজনকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত তিনজন হলেন- ত্রিশাল উপজেলার জাকির হোসেন (৩০), তারাকান্দা উপজেলার ফরিদপুর গ্রামের আব্দুল খালেক (২৮) এবং একই উপজেলার শহীদ (৩০)।

কোতয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ওই চারজন বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় সদর উপজেলার জামতলা এলাকা দিয়ে কাজের উদ্দেশে বাইপাস মোড় হয়ে শহরের দিকে যাচ্ছিল। এ সময় একটি কাভার্ডভ্যান তাদের পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাকির হোসেন ও আব্দুল খালেক মারা যান।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সাভির্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। গুরুতর আহত দু’জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সকাল ৯টার দিকে শহীদ মারা যান।

তিনি আরও জানান, ঘটনার পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশের গিয়ে যানবাহন চলা স্বাভাবিক করে।

আপরদিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ট্রাকের চাপায় দুই ভাইসহ তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুলপালা বাজারে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর স্থানীয়রা সড়ক অবরোধ করে দুটি ট্রাক ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। নিহতদের মরদেহ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নিহতরা হলেন- আলমডাঙ্গা উপজেলার কুলপালা গ্রামের আবুল হোসেন ড্রাইভারের দুই ছেলে রাকিব হোসেন (১২) ও সাকিব হোসেন (১৮) এবং দামুড়হুদা উপজেলার পিরপুর গ্রামের বাসিন্দা ও আলমসাধু চালক লিটন শেখ (২৬)।

অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার জানান, দুপুরে মেহেরপুর থেকে পাথরবোঝাই একটি ট্রাক চুয়াডাঙ্গায় আসছিল। ট্রাকটি উপজেলার কুলপালা বাজারে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ফিডবোঝাই আলমসাধুর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে ট্রাকচালক দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সাকিব ও রাকিবকে চাপা দেয়। এরপর ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে সড়কের পাশের খাদে পড়ে যায়।

তিনি আরও জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলেই আলমসাধু চালক লিটন শেখ নিহত হন। আর গুরুতর আহতাবস্থায় দুই ভাইকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিএ-১৫/১৩-১২ (আঞ্চলিক ডেস্ক)