সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ফাইল ছবি

সাতক্ষীরা কলারোয়ায় স্ত্রীকে হত্যার দায়ে আব্দুস সবুর মোল্লাকে (৫২) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা ও দায়রা জজ সৈয়দ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সবুর মোল্লা কলারোয়া উপজেলার মুরারিকাটি গ্রামের বাসিন্দা।

নিহতের নাম রোমেছা খাতুন। তিনি কলারোয়া উপজেলার কুমারনাল গ্রামের মেহের আলি সরদারের মেয়ে।

মামলার বাদী নিহতের ভাই জালাল উদ্দিন জানান, সবুর মোল্লার সঙ্গে তার বোনের বিয়ের পর তারা জানতে পারেন তার ভগ্নিপতির আরও একটি স্ত্রী রয়েছে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। সবুর কুমারনাল গ্রামে প্রথম স্ত্রীকে রেখে রোমেছাকে নিয়ে মুরারিকাটি বাসায় থাকত। রোমেছা এলজিইডির একটি প্রকল্পের লেবারের কাজ করত। বেতন পাওয়ার পর সবুর বেতনের টাকা নেওয়ার জন্য রোমেছাকে প্রায়ই মারধর করত।

২০১২ সালের ২৪ আগস্ট বেতনের টাকা না দেওয়ায় সবুর রোমেছাকে শ্বাসরোধ করে হত্যা করে। ওই দিনই সবুরকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। এরপর তিনি (জালাল উদ্দিন) বাদী হয়ে কলারোয়া থানায় সবুরের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কলারোয়া থানার উপপরিদর্শক ফকির আজিজুর রহমান দীর্ঘ তদন্ত শেষে আব্দুস সবুর মোল্লার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। একপর্যায়ে সবুর মোল্লা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যায়।

এ মামলায় নয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ আদালত সবুর মোল্লাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন।

বিএ-০৮/১০-০১ (আঞ্চলিক ডেস্ক)