পাগলির সন্তান নিতে চান পাঁচ দম্পতি

প্রকাশিতঃ জানুয়ারী ১০, ২০১৯ আপডেটঃ ৮:১৩ অপরাহ্ন

নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের হাতিয়াড়া গ্রামের মানসিক ভারসাম্যহীন সিমা পাগলির (২২) নবজাতকের দায়িত্ব নিতে পাঁচ দম্পতি আবেদন করেছেন।

বুধবার নড়াইল সদর হাসপাতলে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন কুমারী এই পাগলি। খবর পেয়ে জেলা প্রশাসক এবং পুলিশ সুপার হাসপাতালে গিয়ে নবজাতক ও তার মায়ের চিকিৎসার খোঁজ খবর নেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার সকালে নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের হাতিয়াড়া এলাকার এক নারী সিমাকে হাসপাতালে ভর্তি করে চলে যান। এরপর থেকে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন সিমা। চিকিৎসা শুরু করার কিছু সময় পর তিনি নরমালভাবে একটি কন্য সন্তান প্রসব করেন। মা ও শিশু ভালো আছে।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, সিমার এখনও বিয়ে হয়নি। এলাকার মানুষ তাকে সিমা পাগলি নামেই চেনে। এলাকার বখাটে যুবকরা এ ধরনের ন্যাক্কারজনক কাজ করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, সমাজসেবা, পুলিশ সুপার এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে মা ও শিশুর চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সিমার কোনো আত্মীয় যদি নবজাতকের দায়িত্ব নেয় ভালো। না হলে আইনগতভাবে যদি কেউ দত্তক নিতে চায় তাহলে সেটা বিবেচনা করা হবে। ইতিমধ্যে শিশুটিকে দত্তক নেয়ার জন্য পাঁচ জন আবেদনও করেছেন।

বিএ-১৮/১০-০১ (আঞ্চলিক ডেস্ক)