পুলিশের সেই এসআই প্রত্যাহার

টাঙ্গাইলের মির্জাপুরে প্রবাসীর বাড়িতে ডাকাতির চেষ্টার অভিযোগে জনতার হাতে আটক মির্জাপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সোহেল কদ্দুছকে প্রত্যাহার করে টাঙ্গাইল পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার রাতে উপজেলার বহুরিয়া ইউনিয়নের গেড়ামারা গ্রামের প্রবাসী আলমাছ মিয়ার বাড়ি থেকে এসআই কদ্দুছ ও থানার বাবুর্চিসহ পাঁচজনকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার দিবাগত রাত ২টার দিকে সাদা পোশাকে মির্জাপুর থানা পুলিশের এসআই সোহেল কদ্দুছের নেতৃত্বে ৭/৮ জন যুবক বহুরিয়া ইউনিয়নের গেড়ামারা গ্রামের প্রবাসী আলমাছ মিয়ার বাড়িতে গিয়ে দরজায় আঘাত করে। আলমাছ দরজা না খুলে তাদের পরিচয় জানতে চান। বাহির থেকে তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে একাধিকবার দরজা খুলতে বলেন। এতে আলমাছের সন্দেহ হলে ডাকাত ডাকাত বলে চিৎকার করেন।

চিৎকার শুনে গ্রামের লোকজন এগিয়ে এসে তাদের আটক করেন। এ সময় সেখান থেকে দুই যুবক পালিয়ে যেতে সক্ষম হন। খবর পেয়ে রাত ৪টার দিকে মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মোশারফ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।

এসআই সোহেল কদ্দুছ ছাড়াও আটকরা হলেন- মির্জাপুর থানার বাবুর্চি রংপুর জেলার শহিদুর রহমান ও সাইদুল ইসলাম, বহুরিয়া ইউনিয়নের কোর্ট বহুরিয়া গ্রামের ইয়াকুব আলীর ছেলে আনোয়ার হোসেন, মীর দেওহাটা গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে ফিরোজ মিয়া।

এ ব্যাপারে মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুল হক বলেন, এসআই সোহেল কদ্দুছের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে লিখিতভাবে জানানো হলে তাকে প্রত্যাহার করে টাঙ্গাইল পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। আটক অন্যদের টাঙ্গাইল জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বিএ-১৮/২১-০১ (আঞ্চলিক ডেস্ক)