সিল মারার সময় সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আটক

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় ভোটার শূন্য একটি কেন্দ্রে নৌকা প্রতীকে সিল মারার সময় এক সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে আটক করা হয়েছে। আটক রুহুল আমিন জিয়নপুর খাঁ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহকারী প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করছিলেন।

রোববার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে জেলা প্রশাসক এসএম ফেরদৌস নিশ্চিত করেছেন। এদিকে এ উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দৌলতপুরের ইউএনও আব্দুল মোমিন জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে জিয়নপুর খাঁ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ব্যালট পেপার ছিঁড়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার চেষ্টা করছিলেন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রুহুল আমিন। ঘটনাটি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এলে তারা বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। এরপর তাকে আটক করা হয়।

এদিকে দুপুর পৌনে ১২টার দিকে অনিয়মের অভিযোগ এনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের ও আমিনুর রহমান ভোট বর্জন করেছেন। দৌলতপুর সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে দেওয়া অভিযোগে তারা বলেন, আওয়ামী লীগের প্রার্থী নূরুল ইসলাম রাজার লোকজন সন্ত্রাসী কায়দায় ভোটকেন্দ্র দখল করে নিয়েছে। সন্ত্রাসীরা তাদের কর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে ও মারধর করেছে। এ অবস্থায় ভোটের পরিবেশ না থাকায় তারা ভোট বর্জন করেছেন।

এদিকে মানিকগঞ্জ সদর উপজেলার মত্ত সরকারি প্রাথমিক বালক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাউডিং কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, ইভিএম মেশিনের যান্ত্রিক সমস্যা থাকার কারণে সেখানে নির্ধারিত সময়ে ভোট গ্রহণ সম্ভব হয়নি। পরে সেনা সদস্যরা মেশিনটি ঠিক করলে সকাল ১০টা ২০ মিনিট থেকে ভোটগ্রহণ শুরু হয়।

বিএ-০৫/২৪-০৩ (আঞ্চলিক ডেস্ক)