কক্সবাজারে রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান গুলিবিদ্ধ

কক্সবাজার টেকনাফের লেদা রোহিঙ্গা বস্তিতে সশস্ত্র দুর্বৃত্তদের গুলিতে ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আবদুল মতলব আহত হয়েছেন।

রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার লেদা রোহিঙ্গা বস্তির তিনমাথা রাস্তার পশ্চিমে বাগানের পাশে সি-২৪ সড়কে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ আবদুল মতলব ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সি-ব্লকের ৯৩নং কক্ষের বাসিন্দা মৃত ছিদ্দিকের ছেলে।

জানা যায়, রোববার রাতে একদল সশস্ত্র দুর্বৃত্ত উপজেলার লেদা রোহিঙ্গা বস্তির তিনমাথা রাস্তার পশ্চিমে বাগানের পাশে সি-২৪ সড়কে এসে আবদুল মতলবকে গুলি করে। শোরগোল শুনে লোকজন জড়ো হতে চাইলে সশস্ত্র দুর্বৃত্তরা পাহাড়ের দিকে পালিয়ে যায়।

রক্তাক্ত ক্যাম্প চেয়ারম্যান আবদুল মতলবকে দ্রুত উদ্ধার করে স্থানীয় ক্যাম্প হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে স্থানান্তর করা হয়।

সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় চট্টগ্রামে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে ক্যাম্প সূত্রে জানা গেছে, রঙ্গিখালী-আলীখালী এলাকার কিছু চিহ্নিত অপরাধী ক্যাম্পে মাদক চোরাচালানসহ নানা অপকর্ম করে আসছিল। ক্যাম্প চেয়ারম্যান এসবের বিপক্ষে অবস্থান করায় দুর্বৃত্তরা তাকে প্রাণনাশের চেষ্টা চালিয়েছে।

নয়াপাড়া পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আবদুস সালাম, সশস্ত্র দুর্বৃত্ত দলের গুলিতে ক্যাম্প চেয়ারম্যান আবদুল মতলব গুলিবিদ্ধ হয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান জানান, দুর্বৃত্তদের গুলিতে রোহিঙ্গা ক্যাম্প নেতা আবদুল মতলব আহত হয়ে চিকিৎসাধীন থাকার খবর পেয়েছি। ক্যাম্পে দায়িত্বরত যৌথ টাস্কফোর্সকে আরও কঠোরভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দেয়া হয়েছে।

বিএ-০৫-২৫-০৩ (আঞ্চলিক ডেস্ক)