স্বাধীনতা দিবসে সড়ক গেল ২ স্কুলছাত্রী প্রাণ

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৃথক দুর্ঘটনায় দুই স্কুলছাত্রী নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে এসব সড়ক দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টার দিকে চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকায় গ্যাসবাহী ট্রাকের চাপায় মাহমুদা আক্তার ইয়াসমিন নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছেন।

মাহমুদা চান্দিনা উপজেলার নাজিরপুর গ্রামের মনির হোসেনের মেয়ে। সে কুটুম্বপুর হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী।

এ ঘটনায় কুটুম্বপুর স্কুলের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল ফয়সল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে একটি গ্যাসবাহী ট্রাক চাপা দিলে ঘটনাস্থলে ওই ছাত্রী নিহত হয়। তার পর শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনার পর ঘাতক ট্রাকের চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি বলে জানান ওসি।

এদিকে সকাল সাড়ে ৯টার দিকে সদর দক্ষিণ উপজেলার মোস্তফাপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি লেগুনা খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই রিনা সাহা নামে এক স্কুলছাত্রী নিহত হয়। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে বাড়ি থেকে লেগুনায় চড়ে স্কুলে যাচ্ছিল রিনা।

সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, রিনা সাহা সদর দক্ষিণ উপজেলার বারপাড়া গ্রামের লবু সাহার মেয়ে। সে বিজয়পুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

বিএ-০১/২৬-০৩ (আঞ্চলিক ডেস্ক)