মানিকগঞ্জে শিশু হত্যায় যুবকের যাবজ্জীবন

মানিকগঞ্জে আলোচিত শিশু সাইফুল হত্যা মামলার একমাত্র আসামি সোহেল মিয়ার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দীকা এ রায় দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৪ জুন সকালে মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামের কাশেম মিয়ার ছেলে সোহেল মিয়া প্রতিবেশী মো. বিল্লালের চার বছরের শিশুপুত্র সাইফুল ইসলামকে বিস্কুট কিনে দেয়ার লোভ দেখিয়ে বাড়ি থেকে তার বাবার ২২ হাজার টাকা মূল্যের স্মার্ট মোবাইল নিয়ে আসতে বলেন।

সোহেল মিয়ার কথা অনুযায়ী ওই শিশু তার বাবার স্মার্ট ফোনটি নিয়ে আসলে সে ওই শিশুটিকে চর বেউথা গ্রামের ইউনুসের ধইনচা ক্ষেতে নিয়ে শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ পুঁতে রাখে।

শিশুটি নিখোঁজ হওয়ার পর গ্রামবাসী জানায়, সাইফুলকে সোহেলের সঙ্গে দেখা গেছে। এর সূত্র ধরেই গ্রামবাসী সোহেলকে ধরে পুলিশে সোর্পদ করে। পরে পুলিশের কাছে সোহেল সাইফুলকে হত্যা ও মরদেহ গুম করার কথা স্বীকার করে। তার স্বীকারোক্তিতেই পরদিন সাইফুলের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় সোহেল মিয়াকেই একমাত্র আসামি করে হত্যা মামলা দায়ের করেন শিশুটির বাবা।

২০১৩ সালের ৩ সেপ্টেম্বর সোহেলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। আদালত ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আজ আসামির উপস্থিততে এ রায় দেন।

বিএ-১১/২৫-০৪ (আঞ্চলিক ডেস্ক)