বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

বান্দরবানে সদর উপজেলা রাজবিলায় এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বড় ভাইকে খুঁজে না পেয়ে ছোট ভাইকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার রাতে রাজবিলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ৮নং রাবার বাগান পুনর্বাসন এলাকায় এই ঘটনা ঘটে। পরে রোববার সকালে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহতের নাম ক্যচিংথোয়াই মারমা। তিনি স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।

পুলিশ জানায়, রাজবিলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ৮নং রাবার বাগান পুনর্বাসন এলাকায় শনিবার রাত ১টার দিকে চাইপাঅং মারমার নাম ধরে ডাকাডাকি করছিল কিছু লোক। এ সময় বড় ভাই বাড়িতে না থাকার বিষয়টি ছোট ভাই ক্যচিংথোয়াই মারমা তাদের জানায়।

এরপর বাইরে অপেক্ষায় থাকার লোকগুলো তাকে বাইরে আসতে বলে। ক্যচিংথোয়াই মারমা ঘর থেকে বাইরে আসলে অস্ত্রধারী দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। হত্যাকাণ্ডের সময় দুর্বৃত্তরা কতজন ছিল তা জানা যায়নি।

রাজবিলার সাবেক ইউপি চেয়ারম্যান ক্যচিংঅং মারমা জানান, দুর্বৃত্তদের গুলিতে নিহত ক্যচিংথোয়াই ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি। তার বড় ভাই চাইপাঅং মারমা একই ওয়ার্ডের সভাপতি।

রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্যঅংপ্রু মারমা জানান, হত্যাকাণ্ডে কারা জড়িত তা জানা যায়নি। অল্প কয়েকদিনে বেশ কয়েকটি হত্যাকাণ্ডে তিনি উদ্বিগ্ন। স্থানীয় জনগণ এখন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। কিছু কিছু এলাকা আতঙ্কে পুরুষশূন্য হয়ে পড়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম চৌধুরী জানান, রোববার সকালে পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। কারা এই হত্যাকাণ্ডে সঙ্গে জড়িত তা এখনো জানা যায়নি। তবে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দুর্বৃত্তরা প্রথমে নিহতের বড় ভাইয়ের নাম ধরে ডাকাডাকি করছিল।

বড় ভাই বাড়িতে না থাকায় ছোট ভাই ঘর থেকে বেরিয়ে এসে দুর্বৃত্তদের সঙ্গে কথা বলে। দুর্বৃত্তরা তাকে বাড়ির একটু দূরে নিয়ে গিয়ে গুলি করে পালিয়ে যায়।

বিএ-০৫/১৯-০৫ (আঞ্চলিক ডেস্ক)