এবার ওসমানীতে নবজাতককে রেখে গেছেন দম্পতি

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক শিশুকে রেখে পালিয়ে গেছেন এক দম্পতি। পরে অসুস্থ ওই নবজাতককে চিকিৎসা দিয়ে আদালতে হাজির করা হয়।

মঙ্গলবার শিশুটিকে আদালতে হাজির করা হলে সিলেট শিশু নিবাসে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

হাসপাতাল ও পুলিশ সূত্র জানায়, গত ১৭ মে সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নবজাতক ওই শিশুটিকে নিয়ে ভর্তি হন এক দম্পতি। হাসপাতালের রেজিস্ট্রারে শিশুটির বাবার নাম শিমুল আহমদ ও মায়ের নাম আয়শা বেগম লেখা হয়। তাদের ঠিকানা উল্লেখ করা হয় নগরের শিবগঞ্জ সোনারপাড়া। হাসপাতালে ভর্তি করার দিন সন্ধ্যায় শিশুটিকে রেখে উধাও হয়ে যান ওই ‘বাবা-মা’।

নবজাতককে রেখে পালিয়ে যাওয়ার পর হাসপাতাল ও পুলিশ মিলে শিশুটির দেখভাল করেন। অসুস্থ শিশুটিকে ওসমানী হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসা দেয়া হয়। মঙ্গলবার দুপুরে শিশুটিকে সুস্থ হিসেবে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে শিশুটিকে সিলেট অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে নিয়ে গেলে আদালত শিশুটিকে সিলেট শিশু নিবাসে পাঠানোর নির্দেশ দেন।

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিঞা বলেন, আইনি প্রক্রিয়া শেষে সরকারি শিশু পরিবারে পাঠানো হয়েছে। তবে পালিয়ে যাওয়া শিশুর কথিত অভিভাবককে খুঁজে বের করতে কাজ করছে পুলিশ।

বিএ-২০/২১-০৫ (আঞ্চলিক ডেস্ক)