প্রতিবন্ধী আবুল কাশেমের পাশে ছাত্রলীগ

প্রকাশিতঃ জুন ১১, ২০১৯ আপডেটঃ ৬:৫৪ অপরাহ্ন

দুর্বৃত্তদের প্রয়োগ করা বিষে ৮০০ হাঁস হারানো নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বলাইশিমুলের ছবিলা গ্রামের শারীরিক প্রতিবন্ধী আবুল কাশেমের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। সারা দেশের নেতাকর্মীদের আর্থিক সহায়তায় আবুল কাশেমকে ৮০০ হাঁস কিনে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার (১১ জুন) মধ্যরাতে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার ফেসবুকে এ বিষয়ে সহায়তা চেয়ে পোস্ট করেন।

তার ফেসবুক স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো:

“নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ছবিলা গ্রামের হতদরিদ্র আবুল কাশেম। শারীরিক প্রতিবন্ধী কাশেম ভাই কায়িকশ্রমের কাজ করতে পারেন না বলেই মোটা সুদে ঋণ করে হাঁসের খামার করেছিলেন ভাগ্য ফেরানোর আশায়। বিধি বাম! দুর্বৃত্তদের প্রয়োগ করা বিষে আক্রান্ত হয়ে মারা গেছে তার বেঁচে থাকার অবলম্বন প্রায় ৮০০ হাঁস!

আমরা বাংলাদেশ ছাত্রলীগ পরিবার অসহায় আবুল কাশেম ভাইয়ের পাশে দাঁড়াব। সারা দেশের লাখো লাখো ছাত্রলীগ কর্মীর মাঝে আমরা ৮০০ কর্মী যদি একটি করে হাঁসের দায়িত্ব নেই, কাশেম ভাইয়ের পরিবার আবার বাঁচার অবলম্বন পাবে।

আমি আজ কথা বলেছি তার সাথে, ইনশাআল্লাহ আমরা সবাই মিলে কাশেম ভাইয়ের পাশে থাকবো। দ্রুতই ছাত্রলীগের পক্ষ থেকে তাকে ৮০০ হাঁস কিনে দেয়ার ব্যবস্থা করা হবে।

মানুষ মানুষের জন্য ; জীবন জীবনের জন্য।

যোগাযোগঃ

আবুল কাশেম ভাই

01794-073083
#বিকাশ একাউন্টঃ 01906-938743

#একাউন্ট নাম্বার- 0200012836087 অগ্রণী ব্যাংক লিমিটেড, কেন্দুয়া শাখা, নেত্রকোনা।”

এ বিষয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী পূর্বপশ্চিমকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ৮শ হাঁস মেরে ফেলার খবরটি পাই। পরে কেন্দুয়া উপজেলা ছাত্রলীগ ও নেত্রকোনা ছাত্রলীগের সহায়তায় প্রতিবন্ধী আবুল কাশেমের বিষয়ে খোঁজ নিই। তিনি (আবুল কাশেম) ঝণ করে হাঁসগুলো কিনেছিলেন। ফেসবুকে পোস্ট দেওয়ার পর এরই মধ্যে ৮০০ হাঁসের ব্যবস্থা হয়েছে।

তিনি জানান, ৮০০ হাঁসের মধ্যে তিনি ব্যক্তিগত ২০০টি, ইতালি শাখা ছাত্রলীগ ১০০টি, যুক্তরাষ্ট্র শাখা ছাত্রলীগ ১০০টি হাঁস কেনার টাকা দিয়েছেন।

অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান ছাত্রলীগ সাধারণ সম্পাদক।

বিএ-১৪/১১-০৬ (আঞ্চলিক ডেস্ক)