নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে সরে দাঁড়ানোর হুমকি দেয়ায় ওসি প্রত্যাহার

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা ইজাদুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দেয়ার অভিযোগে জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামানকে প্রত্যাহার করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে তাকে প্রত্যাহার করা হয়েছে বলে বুধবার রাত ৮টায় জাগো নিউজকে নিশ্চিত করেছেন গাজীপুরের পুলিশ সুপার সামসুন্নাহার।

তিনি বলেন, বুধবার নির্বাচন কমিশন কার্যালয় থেকে আদেশ পেয়ে ওসি আসাদুজ্জামানকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

১৮ জুন গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা ইজাদুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য হুমকি দেয়ার অভিযোগ ওঠে ওসি আসাদুজ্জামানের বিরুদ্ধে।

এ ব্যাপারে ইজাদুর রহমান ওসির প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশন ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছিলেন।

অভিযোগে ইজাদুর রহমান উল্লেখ করেন, গত ২৯ মে বিকেল সোয়া ৩টার দিকে ওসি মো. আসাদুজ্জামান ওই থানার এএসআই হারুন অর রশিদের মোবাইল থেকে তাকে ফোন দেন। ফোনে ওসি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তার (ইজাদুর রহমান মিলন) প্রার্থিতা প্রত্যাহার করতে বলেন।

এজন্য তিনি (ওসি) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রীনা পারভীনের সঙ্গে কথা বলতে বলেন। ওসি হুমকি দিয়ে বলেন, যদি তিনি প্রার্থিতা প্রত্যাহার না করেন তবে তার নির্বাচনী কাজ যারা করবে তাদের বিরাট অসুবিধা হবে এবং কর্মীদের মামলা-হামলা দিয়ে ক্ষতি করা হবে।

তিনি আরও উল্লেখ করেন, নির্বাচনের সময় বা নির্বাচনের পরে যদি বর্তমান ওসি আসাদুজ্জামান এই থানায় থাকেন তাহলে আমার জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। এ ব্যাপারে তিনি নিজের ও তার কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।

বিএ-২০/১২-০৬ (আঞ্চলিক ডেস্ক)