বরগুনায় রিফাত হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বরগুনায় প্রকাশ্য সড়কে স্ত্রীর সামনে রিফাত শরীফকে হত্যার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বরগুনা প্রেসক্লাবের সামনে সর্বস্তরের জনগণের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন নিহত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন, জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ, বুড়িরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সাবু, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুনাম দেবনাথ ও জেলা ছাত্রলীগের সভাপতি অনিক।

মানববন্ধনে বক্তারা নৃশংস এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান। হত্যাকাণ্ডে জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান তারা।

একমাত্র ছেলেকে হারিয়ে নিঃস্ব দুলাল শরীফ বলেন, রিফাতের মা শয্যাশয়ী। গত ১৮ বছর ধরে সে প্যারালাইজড হয়ে বিছানায় পড়ে আছে। আমি ছেলের হত্যাকারীদের বিচার দাবি করছি।

অন্যদিকে শনিবার বিকালে নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পরিবারের পক্ষ থেকে বরগুনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী আয়েশাকে বরগুনা সরকারি কলেজে নিয়ে যান রিফাত। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন, রিফাত ফরাজীসহ আরও দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা।

রিফাত শরীফের স্ত্রী আয়েশা দুর্বৃত্তদের নিবৃত্ত করার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই হামলাকারীদের থামানো যায়নি। তারা রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়।

পরে স্থানীয় লোকজন রিফাত শরীফকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রিফাত শরীফের মৃত্যু হয়।

বিএ-০২/২৯-০৬ (আঞ্চলিক ডেস্ক)