কুষ্টিয়ায় হত্যা মামলায় ৫জনের মৃত্যুদণ্ড, ৬জনের যাবজ্জীবন

ফাইল ছবি

কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহের আলোচিত নুরুল ইসলাম হত্যা মামলায় ৫জনের মৃত্যুদণ্ড, ৬জনের যাবজ্জীবন এবং আরও ছয়জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. মাসুদ,পারভেজ হোসেন, হবিবর রহমান হবি, ফজলুর রহমান ও সরোয়ার আফু।

যাবজ্জীবনদণ্ডপ্রাপ্তরা হলেন- বিল্লাল হোসেন, সোহেল রানা, মো. মঞ্জু, রইচ উদ্দিন, মতিউর রহমান ও মো. কবির। অন্য ছয় আসামির মধ্যে একজনকে ৭ বছর ও ৫ জনকে ৩ বছর মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, স্থানীয় কোন্দলে ২০১৪ সালের ১৯ ডিসেম্বর পোড়াদহ বাজারের পাশ দিয়ে যাওয়ার সময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা আসামিরা নুরুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে শাহীন রহমান সজিব বাদী হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

কুষ্টিয়া জজ কোর্টের পিপি অনুপ কুমার নন্দী জানান, মামলায় দীর্ঘ শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন। রায় ঘোষণার পর আসামিদের জেল হাজতে পাঠানো হয়েছে।

বিএ-০৭/৩১-০৭ (আঞ্চলিক ডেস্ক)