চট্টগ্রামে মদপানে তিন যুবকের মৃত্যু

চট্টগ্রামে মদপানের পর অসুস্থ হয়ে তিন যুবকের মৃত্যু হয়েছে। বুধবার রাতে নগরের আকবরশাহ থানার বিশ্ব কলোনী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বিশ্বজিৎ মল্লিক, শাওন মজুমদার জুয়েল ও মিল্টন গোমেজ।

উজ্জ্বল বণিক নামে আরেকজন অসুস্থ হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তারা সবাই বিশ্ব কলোনীর মালিপাড়ার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আবদুল হামিদ জানান, বুধবার রাতে অসুস্থ অবস্থায় চারজনকে হাসপাতালে আনা হলে চিকিৎসক বিশ্বজিৎ মল্লিক ও শাওন মজুমদার জুয়েলকে মৃত ঘোষণা করেন। অন্য দুইজনকে তাদের স্বজনরা বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখানে মিল্টন গোমেজের মৃত্যু হয়।

আকবরশাহ থানার পরিদর্শক (তদন্ত) বিকাশ সরকার বলেন, ‘চারজনই নিয়মিত মদ পান করতেন। মদ পান করে অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নেওয়া হয়। তিনজন মারা গেছেন। অন্যজন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, তিনি কিছুটা সুস্থ আছেন।’

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান চৌধুরী জানান, বিশ্বকলোনীর মালিপাড়ায় আগে নিজেরাই মদ উৎপাদন করত। তারা বিক্রিও করত এবং নিজেরা পান করত। কিন্তু ছয়মাস আগে রেইড দিয়ে সেটা বন্ধ করে পুলিশ। অসুস্থ উজ্জ্বলকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে- তারা কেরু অ্যান্ড কোম্পানির মদ পান করেছিল। এসব মদ অনুমোদিত দোকানের বাইরে এনে ভেজাল করা হয়। এক বোতলের মদে অন্য মদ মিশিয়ে ২-৩ বোতল করা হয়।

সেই ভেজাল মদ খেয়ে তাদের মৃত্যু হয়েছে কি না, সেটা তদন্ত করে দেখছে পুলিশ।

বিএ-০৪/১৫-০৮ (আঞ্চলিক ডেস্ক)