নুসরাত হত্যা মামলার শুরু হয়েছে যুক্তিতর্ক

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৯ আপডেটঃ ৮:৪০ অপরাহ্ন

বহুল আলোচিত ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলার যুক্তিতর্ক শুরু হয়েছে। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এর আদালতে বুধবার যুক্তিতর্ক শুরু হয়।

যুক্তিতর্কে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এ্যাডভোকেট হাফেজ আহম্মদ ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানি থেকে শুরু করে মামলার চার্জশিট দেওয়া পর্যন্ত বিস্তারিত তুলে ধরেন।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে মামলার ১৬ আসামির মধ্যে ১৫ আসামিকে জেলা কারাগার থেকে বেলা ১১টায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এর আদালতে হাজির করা হয়। মামলার অপর আসামি কামরুন নাহার মনি ৯ মাসের অন্তঃসত্ত্বা হওয়ায় তার আইনজীবীর আবেদনের প্রক্ষিতে তাকে আদালতে হাজির করা হয়নি।

প্রসঙ্গত, সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে নুসরাতকে যৌন হয়রানি করার অভিযোগ আনেন নুসরাতের মা শিরিন আক্তার। মামলাটি তুলে না নেওয়ায় গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে নুসরাতকে কৌশলে ডেকে পাশের ভবনের তিন তলার ছাদে নিয়ে সিরাজ উদ দৌলার সহযোগীরা নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়।

পাঁচদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মৃত্যুবরণ করে নুসরাত। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে। এদের মধ্যে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১২ জন হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এসএইচ-২৫/১১/১৯ (আঞ্চলিক ডেস্ক)