ব্রাহ্মণবাড়িয়ায় বাল্যবিয়ে করতে গিয়ে কারাগারে বর

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০১৯ আপডেটঃ ৫:৩৫ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বাল্যবিয়ে করতে আসার অপরাধে দ্বীন ইসলাম (২৫) নামে এক যুবককে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুরে উপজেলার পশ্চিম ভাটপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়ার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালানো হয়। দণ্ডপ্রাপ্ত দ্বীন ইসলাম ওই গ্রামের আমিনুল ইসলামের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দুপুরে পশ্চিম ভাটপাড়া গ্রামের ১৩ বছর বয়সী এক মাদরাসা ছাত্রীর সঙ্গে একই গ্রামের আমিনুল ইসলামের ছেলে দ্বীন ইসলামের বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন ইউএনও।

পরে তিনি বর দ্বীন ইসলামকে বাল্যবিয়ে করতে আসার অপরাধে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়াও কনের পরিবারের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

ইউএনও পঙ্কজ বড়ুয়া বলেন, বেলা ১১টার দিকে আমরা বাল্য বিয়ে আয়োজনের খবর পাই। বাল্যবিয়ে নিরোধ আইন অনুযায়ী বরকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় এবং কনের মায়ের কাছ থেকে মুচলেকা নেয়া হয়। এলাকার যারা এসব বাল্যবিয়ে আয়োজনে মধ্যস্ততা করে তাদরকে ধরার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বিএ-০৬/০৪-১০ (আঞ্চলিক ডেস্ক)