শেখ হাসিনাকে পদত্যাগের প্রস্তাব দিয়েছিলেন ড. কামাল: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান বলেছেন, ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে বিএনপি-জামায়াত ক্ষমতা দখলের পর আওয়ামী লীগের পরাজয়ের দায়ভার দলের সভানেত্রী শেখ হাসিনার ওপর চাপিয়ে দেন ড. কামাল হোসেন। একই সঙ্গে সিআইএর এজেন্ট আখ্যা দিয়ে শেখ হাসিনাকে পদত্যাগের প্রস্তাব দিয়েছিলেন ড. কামাল।

প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউ কার্যালয়ে দলের কার্যনির্বাহী পরিষদের সভায় সেদিন এ নিয়ে কেউ প্রতিবাদ না করলেও অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার চ্যালেঞ্জ করেছিলেন। মতিয়র রহমান বলেছিলেন, এদেশের মানুষ বঙ্গবন্ধুকে বিশ্বাস করে। কিন্তু সিআইএর এজেন্ট আপনি ড. কামাল হোসেন। আপনাকে কেউ বিশ্বাস করে না। আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ ড. কামালের ওই প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেছে যতদিন শেখ হাসিনা বেঁচে থাকবেন ততদিন আওয়ামী লীগের সভানেত্রী থাকবেন।

শনিবার বিকেলে জামালপুরের সরিষাবাড়ী কল্যাণ সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাবার স্মৃতিচারণ করে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

সরিষাবাড়ী কল্যাণ সমিতির আহ্বায়ক মোজাম্মেল হকের সভাপতিত্বে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মিলনায়তনের সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট এইচআর জাহিদ আনোয়ার, অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ, অ্যাডভোকেট মুহাম্মদ আব্দুল্লাহ, অ্যাডভোকেট ইউসুফ আলী ও জহুরুল ইসলাম মানিক প্রমুখ।

বিএ-১৩/০৫-১০ (আঞ্চলিক ডেস্ক)