ভোলায় নিহতের ঘটনায় পুলিশ সদর দফতরের তদন্ত শুরু

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে তৌহিদী জনতার সংঘর্ষে চারজন নিহতের ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ সদর দফতরের গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি।

পুলিশ সদর দফতরের গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি রোববার দুপুর থেকে তদন্তকাজ শুরু করেছে। এ সময় ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষদর্শী বিভিন্ন জনের সাক্ষাৎকার গ্রহণ করা হয়।

দুপুর ১টার দিকে বোরহানউদ্দিন উপজেলায় পৌঁছেন এবং দুপুর ২টায় বোরহানউদ্দিন পৌরসভা মিলনায়তনে বৈঠকে বসেন তদন্ত কমিটির সদস্যরা। আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে জানা গেছে।

বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ওই টিমের প্রধান হিসেবে রয়েছেন। টিমের অন্য সদস্যরা হলেন- পুলিশ সদর দফতরের পুলিশ সুপার মর্যাদাপ্রাপ্ত এআইজি মো. মোর্শেদ আলম, এসবির এসপি হাসিবুল আলম শামীম, পিবিআইয়ের এসপি মো. মিজানুর রহমান ও ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মীর মো. সাফীন মাহমুদ।

ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেন, ওই দিনের ঘটনা সম্পর্কে যারা জানেন কিংবা দেখেছেন তাদের জবানবন্দি রেকর্ড করা হচ্ছে। তিনদিনের মধ্যে এ তদন্তকাজ শেষ হবে। এরপর তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

এর আগে পাঁচদিন তদন্ত শেষে প্রতিবেদন জমা দিয়েছে জেলা প্রশাসনের তদন্ত দল। গত ২০ আগস্ট পুলিশের সঙ্গে তৌহিদী জনতার সংঘর্ষে চারজন নিহত ও অর্ধশতাধিক আহত হন। এ সময় অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপারসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

বিএ-১৭/২৭-১০ (আঞ্চলিক ডেস্ক)