পাগলা শেয়ালের কামড়ে নারী-শিশুসহ আহত ১০

প্রকাশিতঃ নভেম্বর ৭, ২০১৯ আপডেটঃ ৭:৪৯ অপরাহ্ন

নেত্রকোণার কলমাকান্দার রংছাতি ইউনিয়নের মনিপুরপাড়া গ্রামে পাগলা শেয়ালের কামড়ে নারী-শিশুসহ ১০ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার সন্ধ্যা ও বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মনিপুরপাড়া গ্রামের শহর আলীর মেয়ে প্রথম শ্রেণির শিক্ষার্থী সোমা আক্তার (৯), একই গ্রামের মো. নজরুল ইসলামের মেয়ে তামান্না আক্তার (১২), আল আমিনের স্ত্রী মোসাম্মৎ পারভীন (১৮), সন্দেশ আলীর স্ত্রী সোনাবানু (৫০), মো. মানিক মিয়ার ছেলে ওয়াজেদ আলী (৫০), সৈয়দ আলী শেখের ছেলে আব্দুল মজিদ (৫০), শাহজাহানের খাদিজা খাতুন (২৫) ও আ. কাদিরের ছেলে মোস্তাফিজুর রহমান (১৫)।

স্থানীয় ইউপি সদস্য মো. সুরুজ্জামান জানান, বুধবার রাতে প্রথমে হযরত আলীকে ও এরপর একে একে নারী-শিশুসহ ৮ জনের হাত-পায়ে কামড়ায় পাগলা একটি শেয়াল। এ সময় শেয়ালটি দু’টি গরুসহ ভেড়া ও ছাগলকেও কামড় দেয়।

এরপর বৃহস্পতিবার সকালে শেয়াল ওই গ্রামে খাদিজা ও মোস্তাফিজকে কামড় দেয়। এ সময় গ্রামবাসী পাগলা শেয়ালটিকে আটকে পিটিয়ে হত্যা করে। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. সুরুজ্জামান জানান, শেয়ালের কামড়ে আহত ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সরকারিভাবে কোনো ভ্যাকসিন সাপ্লাই না থাকায় তাদের ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়নি।

বিএ-১৬/০৭-১১ (আঞ্চলিক ডেস্ক)