স্বজনদের পেলেও শিশুটির মা ও নানীর খোঁজ নেই

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটির পরিচয় পাওয়া গেছে। শিশুটির নাম মাহিমা (৩)। তার বাড়ি চাঁদপুরের পশ্চিমপাড়ে।

বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন শিশু মাহিমা। এই হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন শিশুটির পরিচয় নিশ্চিত করেছেন।

ডা. শওকত হোসেন বলেন, শিশুটির চাচার সঙ্গে কথা হয়েছে। তিনি হাসপাতালে উদ্দেশ্যে রওনা হয়েছেন। মা রাহিমা ও নানীর সঙ্গে শিশুটি ট্রেনে ছিল। তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না।

শিশুটির বাবা ঢাকায় ছিলেন। তিনিও এখন ব্রাহ্মণবাড়িয়ার পথে রয়েছেন বলে জানান হাসপাতালের তত্ত্বাবধায়ক।

প্রসঙ্গত, সোমবার রাত পৌনে ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নীশিতার মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক যাত্রী।

মর্মান্তিক এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও রেলওয়ে থেকে চারটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রাতেই রেল কর্তৃপক্ষ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে উদ্ধার কাজ শুরু করেন। পরে ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্স ও পুলিশ সদস্যরা উদ্ধার কাজে অংশ নেন। মঙ্গললবার সকালে স্কাউট সদস্য ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

বিএ-০৩/১২-১১ (আঞ্চলিক ডেস্ক)