শরীয়তপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৩, আহত ২৫

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ ঘটনায় সবমিলিয়ে তিনজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন মারা গেছেন ঘটনাস্থলে উদ্ধার তৎপরতায় অংশ নিতে গিয়ে। দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরো ২৫ জন।

মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে উপজেলার খেজুরতলা এলাকায় ডামুড্যা-শরীয়তপুর সদর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হলেন- উপজেলার সিড্যা ইউনিয়নের সিড্যা গ্রামের নুরুজ্জামান মুন্সীর ছেলে কামরুজ্জামান মাহমুদ মুন্সী (৪৫) ও দক্ষিণ ডামুড্যা গ্রামের তমিজউদ্দিন পাইকের ছেলে ইয়াকুব পাইক (৮০)।

পরে দুর্ঘটনায় হতাহতদের উদ্ধার করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আরো একজন। তিনি মুড্যা পৌরসভার কুলকুড়ি গ্রামের খালেক মোল্যার ছেলে জুলহাস মোল্যা (২৮)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে ডামুড্যা থেকে একটি যাত্রীবাহী বাস দ্রুতগতিতে শরীয়তপুর সদরের দিকে যাচ্ছিল। ডামুড্যা খেজুরতলা এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি সড়কের পাশের খাদে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই প্রাণ হারান কামরুজ্জামান। পরে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার সময় মারা যান ইয়াকুব।

এছাড়া বাসে থাকা অন্তত ২৫জন যাত্রী আহত হয়েছেন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে হতাহতদের উদ্ধার করে।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) মো. মোহাইমিনুল ইসলাম বলেন, কামরুজ্জামান ও ইয়াকুব দুর্ঘটনায় মারা যান। মরদেহ ও আহতদের উদ্ধার করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান জুলহাস। আহতদের উদ্ধার করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

বিএ-০৭/১২-১১ (আঞ্চলিক ডেস্ক)