বান্ধবীর বাজিতে দিঘিতে নেমে নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্র

বরিশালে বান্ধবীর সঙ্গে বাজি ধরে দিঘিতে সাঁতার কাটতে গিয়ে নিঁখোজ হয়েছেন ওমর ফারুক হৃদয় নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। তিনি ঢাকা আসহানউল্লাহ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার পর্যটনস্পট দুর্গাসাগর দিঘিতে এ ঘটনা ঘটে।

নিখোঁজ হৃদয় বরিশাল নগরীর কাউনিয়া হাউজিং এলাকার বাসিন্দা। বাবার নাম মো. শাহ আলম।

দুর্গাসাগরে দায়িত্বরত জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী মো. অলি জানান, হৃদয় তার এক বান্ধবী ও বন্ধুর সঙ্গে সকাল সাড়ে ১০টার দিকে দিঘি ঘুরে দেখতে আসেন। বেলা সাড়ে ১১টার দিকে হৃদয়ের বন্ধু ও বান্ধবী জানায়, সে (হৃদয়) সাঁতরে দিঘীর মাঝখানে উঁচু জমিতে যাচ্ছিল। কিন্তু তাকে পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, সঙ্গে সঙ্গে অন্যান্য কর্মচারীদের নিয়ে নৌকায় করে দিঘির মাঝখানে পৌঁছান। কিন্তু সেখানে হৃদয়কে না পেয়ে তারা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেন।

তিনি আরও বলেন, বন্ধু ও বান্ধবীর সঙ্গে কথা বলে জানা গেছে, হৃদয় সাঁতার কেটে দিঘীর মাঝে থাকা উঁচু জমিতে পৌাঁতে পারবে বলে তাদের সঙ্গে ২০০ টাকার বাঁজি ধরেছিল। এরপর সে জামা-প্যান্ট খুলে লুঙ্গী পরে দক্ষিণ পাড় থেকে সাঁতার শুরু করে। অর্ধেক যাবার পর হৃদয় হাত উঁচিয়ে বন্ধুদের কি যেন বলছিল। এরপর তাকে আর দেখা যায়নি।

ঘটনাস্থলে থাকা বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মো. আব্দুর রহমান মুকুল জানান, ধারণা করা হচ্ছে হৃদয় দিঘীর মাঝখানের উঁচু জমিতে পৌঁছার আগেই ডুবে গেছেন। পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে। তবে দুপুর ৩টার পরও পর্যন্ত হৃদয়ের সন্ধান পাওয়া যায়নি।

বিএ-০৬/২০-১১ (আঞ্চলিক ডেস্ক)