রাতের আঁধারে হঠাৎ দেবে গেল সড়কটি!

গোপালগঞ্জ শহরের মারকাজ মহল্লার সামনের পাকা সড়কটি মঙ্গলবার রাতের আঁধারে দেবে গেছে। বুধবার সকালে এলাকাবাসী দেখতে পান ১০০ ফুট প্রশস্ত সড়কটির প্রায় চার ফুট দেবে যায়।

স্থানীয়দের অভিযোগ, শহরের মধুমতি লেক থেকে অবৈধভাবে বালু তোলার জন্যই দেবে গেছে সড়কটি। দ্রুত এটি মেরামতের দাবি জানিয়েছেন তারা।

এলাকাবাসী জানায়, কয়েকদিন আগে পাঁচড়িয়া খালের তীরের খাদ্যগুদামের সামনের সড়কটিও একই কারণে দেবে যায়। এছাড়া গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়ক, গান্ধিয়াসুর-বাজুনিয়া সড়ক, কাঠি-বৌলতলী সড়কসহ জেলার বিভিন্ন সড়কের পাশে খালে বা মালিকানা জমি থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এটি সারা বছরের চিত্র, কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কার্যকরী পদক্ষেপ না নেয়ায় এসব রাস্তা দেবে যায়।

গোপালগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো. আল-আমিন ইসলাম বলেন, কিছুদিন আগে শহরের মধুমতি লেক খনন করা হয়। মাটি না কেটে ড্রেজার দিয়ে ওই এলাকায় খনন করে অবৈধভাবে বালু উত্তোলন করা হয়।

ড্রেজার দিয়ে বালু উত্তোলন করলে আশপাশের রাস্তা বা বাড়ির মাটির নিচের বালুও সরে যায়। নিচের স্তরের বালু সরে গিয়েই আমার বাড়ির সামনের পাকা রাস্তাটি দেবে যায়। আশপাশ এলাকায় আরও দু-এক জায়গায় দেবে যাওয়ার আশঙ্কা রয়েছে।

গোপালগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাজমুল হাসান নাজিম বলেন, সংবাদ পেয়ে আমরা পৌরসভার প্রকৌশলীদের নিয়ে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। দু-একদিনের মধ্যেই ক্ষতিগ্রস্ত রাস্তাটি মেরামত করা হবে।

বিএ-১৫/২০-১১ (আঞ্চলিক ডেস্ক)