সরকার খালেদা জিয়ার জামিনে হস্তক্ষেপ করছে না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সরকার খালেদা জিয়ার জামিনের ব্যাপারে কোনো হস্তক্ষেপ করছে না, এটা আদালতের এখতিয়ার। তিনি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত, কারাগারে তাকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে।

একজন সাজাপ্রাপ্ত আসামি যেভাবে থাকে তার থেকে খালেদা জিয়া ভালো অবস্থানেই আছেন উল্লেখ করে তিনি বলেন, তার যেসব রোগ রয়েছে তা কখনোই ভালো হওয়ার নয়। তবে সবকিছুই নিয়ন্ত্রণে রয়েছে। তাকে দেশের সবচেয়ে বড় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিএনপি আন্দোলনে রয়েছে কিন্তু এ দেশের জনগণ তাদের সহযোগিতা ও সমর্থন করছে না।

মন্ত্রী আজ দুপুরে জামালপুরে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে জেলা পুলিশ সুপার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে পুলিশ অফিসার্স ক্লাবে কর্মকর্তাদের সঙ্গে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক প্রমুখ।

মতবিনিময় সভায় পুলিশ কর্মকর্তারা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বে আজ রোল মডেল। আমরা জঙ্গি-সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করতে সক্ষম হয়েছি। বিদেশে গেলে অনেকেই প্রশ্ন করে আমারা কীভাবে তাদের দমন করলাম? আমি বলি বাংলাদেশের জনগণ সন্ত্রাস, জঙ্গিবাদ সমর্থন করে না। দেশের মানুষকে সঙ্গে নিয়েই আমরা জঙ্গি-সন্ত্রাস দমন করেছি।

তিনি বলেন, পুলিশ ছাড়াও র‌্যাব, পিবিআই, কাউন্টার টেরোরিজম ইউনিটসহ বিভিন্ন বাহিনীকে প্রয়োজনীয় লোকবল, সরঞ্জাম, প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ, আধুনিক ও যুগোপযোগী করা হচ্ছে।

বিএ-০৮/১১-১২ (আঞ্চলিক ডেস্ক)