হবিগঞ্জে স্কুলছাত্রীর পর এবার কলেজছাত্রীকে গণধর্ষণ

হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে আবারও এক কলেজছাত্রী গণধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় ধর্ষিতা (১৯) বাদী হয়ে বুধবার হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ ৫ জনকে আসামি করে মামলা করেছেন। শুনানি শেষে ট্রাইব্যুনালের বিচারক জিয়া উদ্দিন মাহমুদ মামলাটি এফআইআর হিসেবে রুজু করে চুনারুঘাট থানাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ১১ ডিসেম্বর সাতছড়ি জাতীয় উদ্যানে প্রেমিকের সঙ্গে বেড়াতে গিয়ে এক স্কুলছাত্রী গণধর্ষণের শিকার হয়।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, সদর উপজেলার বাতাসর গ্রামের শামীম আহমেদ মামুনের (আসামি) সঙ্গে বৃন্দাবন সরকারি কলেজে অধ্যায়নরত ২য় বর্ষের ছাত্রী মামলার বাদীর প্রেমের সম্পর্ক ছিল। এ সুবাধে মামুন তাকে নিয়ে বিভিন্নস্থানে ঘুরাফেরা করতো। এ সময় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রায়ই ওই কলেজছাত্রীর সঙ্গে মামুন শারীরিক সম্পর্ক স্থাপন করতো।

গতকাল মঙ্গলবার দুপুরে সাতছড়ি জাতীয় উদ্যানে ভ্রমণ করার কথা বলে মামুন কৌশলে তার প্রেমিকাকে জাতীয় উদ্যানের নির্জন স্থানে নিয়ে যান। এ সময় সেখানে অবস্থানরত অন্য আসামিরা তাকে প্রাণনাশের ভয় দেখিয়ে জাতীয় উদ্যানের গহীন অরণ্যে নিয়ে যায়। সেখানে শামীম তাকে ধর্ষণ করে। পরবর্তীতে আসামি ফজলুর রহমান (২৪), আলী হোসেন (২৫) ও জুনেদ লতিফও (২৭) পর্যায়ক্রমে তাকে ধর্ষণ করে।

অপর আসামি আক্কাছ আলী পাহাড়ায় ছিলেন। গণধর্ষণের শিকার ওই কলেজছাত্রী মারাত্মকভাবে জখমপ্রাপ্ত হন। আসামিরা ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর কলেজছাত্রী লোকালয়ে এসে চিৎকার করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ নিয়ে এলে তিনি আত্মীয়স্বজনকে ঘটনাটি জানান। তারা এসে তাকে হাসপাতালে চিকিৎসা দেন। উল্লেখ্য,

বিএ-১৬/০৮-০১ (আঞ্চলিক ডেস্ক)