বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে সরকার: আইনমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সুশাসনের বাংলাদেশ প্রতিষ্ঠা করা। তার স্বপ্নকে বাস্তবায়ন করতে দেয়নি ঘাতকেরা। বঙ্গবন্ধুর যোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। উন্নয়ন দিয়ে এবং দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে হবে।

শুক্রবার বিকেলে ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় আইনজীবীদের জন্য নব-নির্মিত ৩ তলা ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

উপস্থিত জেলা ও উপজেলা পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা এবং বিজ্ঞ বিচারক মন্ডলীসহ আইনজীবীদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পিতা ভাঙ্গায় অবস্থিত এই আদালতে চাকরি করে গেছেন। তার স্মৃতি বিজড়িত এই আদালত ভবনকে ইতিহাসের ঐতিহ্য হিসেবে রেখে পাশেই একটি আধুনিক ভবন নির্মাণ করা হবে। সেই সাথে এইখানেই চৌকি আদালতের পাশাপাশি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত প্রতিষ্ঠা করা হবে।

ফরিদপুর জেলা ও দায়রা জজ মো. সেলিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, প্রধানমন্ত্রী উন্নয়ন দিয়ে ভাঙ্গাকে আধুনিক ভাঙ্গায় রূপান্তর করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু এই ভাঙ্গাতেই এক সময় চাকরি করতেন। তার ব্যবহৃত যেসব আসবাবপত্র ভাঙ্গা সহকারী জজ আদালতে রয়েছে তা জরুরি ভিত্তিতে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু জাদুঘরে নিয়ে সংরক্ষণ করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ভাঙ্গা সহকারী জজ আদালত প্রতিষ্ঠা হয়েছে ১৩১ বছরের বেশি সময় ধরে। দুঃখের বিষয় আজ পর্যন্ত কোনো আইনমন্ত্রী এখানে আসেন নাই। এর কোনো উন্নয়ন ঘটান নাই। আজকে দেশের বিজ্ঞ আইনমন্ত্রী এই আদালত চত্বরে এসেছেন। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত এই আদালত যেন আর অবহেলিত না থাকে সেদিকে প্রধানমন্ত্রীসহ আইনমন্ত্রীর সুদৃষ্টি কামনা করি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর-১ আসনের এমপি মনজুর হোসেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সরোয়ার, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান বিপিএম, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহম্মেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুর রহমান, প্রবীণ আইনজীবী জহুরুল হক হিরু, অ্যাডভোকেট জহুরুল হক মিঠুন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ প্রমুখ।

বিএ-১৪/০৭-০২ (আঞ্চলিক ডেস্ক)