বাবা হত্যায় ছেলেসহ ৪ জনের মৃত্যুদণ্ড

ফাইল ছবি

টাঙ্গাইলে বাবা হত্যার অপরাধে ছেলেসহ চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারহান ফেরদৌস এ রায় দেন। একই সঙ্গে দণ্ডিতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- মির্জাপুর উপজেলার ভাঙগুরি দক্ষিণপাড়া গ্রামের নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া (৪২) ও তার সহযোগী নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের মৃত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন (৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আবদুল মান্নান (৪০) এবং মীর কুটিয়া গ্রামের মৃত আবদুল জলিল মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৫৫)। দণ্ডিতরা সবাই পলাতক রয়েছে।

আদালতের পিপি এস আকবার খান জানান, ২০১৩ সালের ১ জুলাই রাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাঙগুরি দক্ষিণপাড়া গ্রামের আবদুল আওয়াল (৭০) নিজ ঘরে খুন হন। ওইদিনই নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়া থানায় একটি অভিযোগ করেন। পরর্বতীকালে পুলিশ অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে।

তদন্তে আব্দুল আওয়াল হত্যা সঙ্গে তার ছেলে আসাদুজ্জামান ও তার সহযোগীদের জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। পরে পুলিশ আসাদুজ্জামান ও জহিরুল ইসলামকে গ্রেফতার করলে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এ ঘটনায় ওই বছর ১ আগস্ট পুলিশ বাদী হয়ে দণ্ডিতদের বিরুদ্ধে মামলা দায়ের করে। জামিনে বের হয়ে এসে বর্তমানে দণ্ডিতরা পলাতক রয়েছেন।

বিএ-০৫/২২-০২ (আঞ্চলিক ডেস্ক)