মৌলভীবাজারে যুক্তরাজ্যফেরত নারীর মৃত্যু ঘীরে আতঙ্ক

মৌলভীবাজার শহরের কাশীনাথ সড়কের এক বাসায় যুক্তরাজ্যফেরত এক নারীর মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে সন্দেহে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে তার পরিবারের লোকজন বলছেন, তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন।

জানা গেছে, যুক্তরাজ্যপ্রবাসী ৬৫ বছর বয়সী ওই নারী মাসখানেক আগে দেশে আসেন। রোববার সকাল ১১টার দিকে তার হার্ট অ্যাটাক হয়। পরে তাকে শহরের লাইফ লাইন (প্রা.) হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি না করে সরকারি হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। ওইদিন বেলা ১২টার দিকে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের জরুরি বিভাগে তাকে অবচেতন অবস্থায় স্বজনরা নিয়ে যান। জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমদ ফয়সল জামান জানান, ডেথ সনদ দেওয়ার আগেই ওই নারীর মরদেহ নিয়ে স্বজনরা চলে যান।

তিনি আরও জানান, এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে সিভিল সার্জন প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানাবেন।

সোমবার দুপুর ২টার দিকে ওই নারীর মরদেহ গ্রামের বাড়ি ভাদগাঁও পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে পুলিশ মৃতের বাসার আশপাশ এলাকায় জনসাধারণের চলাচলের ওপর কড়াকড়ি আরোপ করেছে। জেলা পুলিশ কাশীনাথ সড়কের যুক্তরাজ্যফেরত মৃত ব্যক্তির বাসাসহ পাঁচটি বাসায় হোম কোয়ারেন্টাইন লেখা স্টিকার লাগিয়েছে।

পুলিশ সুপার ফারুক আহমদ জানান, যুক্তরাজ্যপ্রবাসী নারীর মৃত্যু নিয়ে গুজব ছড়ানো হচ্ছে নাকি বাস্তবতা রয়েছে তা সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনুসন্ধান করছেন।

বিএ-১৩/২৩-০৩ (আঞ্চলিক ডেস্ক)