ওভারব্রিজের নিচে সন্তান প্রসব, নারীর পাশে ইউএনও

শ্রীনগর উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের ছনবাড়ি এলাকায় ওভারব্রিজের নিচে সায়েলা (৩০) নামে মানসিক ভারসাম্যহীন এক নারী সন্তান জন্ম দিয়েছেন। ওই নারী সিলেটের বাসিন্দা বলে জানা গেছে। মানসিক ভারসাম্যহীন হওয়ায় তিনি আর কিছু বলতে পারছেন না বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

প্রশাসন জানিয়েছে, শনিবার রাতে খবর পেয়ে দ্রুত শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রণব কুমার ঘোষ ওই নবজাতককে উদ্ধার করেন। পরে শ্রীনগর ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় শিশুটির মাকেও উদ্ধার করা হয়। বর্তমানে মা ও শিশুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভিজ্ঞ চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে।

শ্রীনগর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. মাহফুজ রিবেন ও ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের মোবিলাইজিং অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, মহাসড়কের ছনবাড়ি সংলগ্ন ওভারব্রিজের নিচ থেকে ইউএনও প্রণব কুমার ঘোষ নবজাতককে আগে উদ্ধার করেন। শিশুটিকে তিনি জরুরি ভিত্তিতে হাসপাতালে নিয়ে যান। পরে নবজাতকের মাকেও উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ জানান, ‘শিশুটি ও তার মা সুস্থ্য আছে। কন্যা শিশুটির নাম রাখা হয়েছে প্রিয়ন্তি। শিশুটির মানসিক ভারসাম্যহীন মা প্রাথমিকভাবে জানান তার নাম সায়েলা (৩০), বাড়ি সিলেট। এর বেশি কিছু বলতে পারছেন না। নাম-পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।’

ওই সময় সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ রেজাউল হক ও সমাজ সেবা অফিসার মাহফুজা পারভীন চৌধুরী উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসন ও সমাজসেবা কর্মকর্তার কার্যালয় মা ও নবজাতকের সার্বিক বিষয়ে দেখভাল করছেন।

এসএইচ-০৪/১৭/২১ (আঞ্চলিক ডেস্ক)